• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:২৮ অপরাহ্ন |

সব ঘটনার আন্তর্জাতিক তদন্ত চায় বিএনপি

BNP-LOgo1428858478ঢাকা: আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সরকারের আমলে খুন-গুম-অপহরণসহ সব ঘটনার জাতিসংঘের নেতৃত্বে আন্তর্জাতিক তদন্ত চায় বিএনপি।

এই দাবি করে রোববার এক বিবৃতিতে দলটি বলছে, একইসঙ্গে জ্বালাও-পোড়াওয়ের ঘটনার ‘উদ্দেশ্য প্রণোদিত’ যে অভিযোগ বিএনপির বিরুদ্ধে করা হয়, তারও একইভাবে তদন্তের পক্ষে বিএনপি। কিন্তু তা না করে সরকারের ‘মিথ্যা প্রোপাগান্ডা’র আশ্রয় নেওয়া নেহায়েতই অনৈতিক ও অসৎ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

রোববার রাতে বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলুর নামে এই বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয় যাতে দলের সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনির স্বাক্ষর রয়েছে।

সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে সরকারের নানা পর্যায় থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ‘বিষোদগার ও রুচি বিবর্জিত’ বক্তব্য দেওয়া হচ্ছে জানিয়ে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বুলু।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন আইন-আদালতের প্রতি বরাবরই শ্রদ্ধাশীল। তার আদালতে যাওয়ার পথে শাসকদলীয় সন্ত্রাসের মুখে নিরাপত্তাজনিত কারণেই তিনি কয়েক দফা আদালতে উপস্থিত হতে পারেননি।  নিরাপত্তা নিশ্চিত হওয়ার পর পরই তিনি আইন-আদালতে প্রতি শ্রদ্ধা রেখে আদালতে উপস্থিত হয়েছেন। কিন্তু আমরা স্মরণ করিয়ে দিতে চাই, আওয়ামী লীগ সভানেত্রী বিরোধীদলে থাকাকালে তার বিরুদ্ধে রুজু মামলায় তিনি কতবার আইন-আদালতের প্রতি সম্মান দেখিয়েছেন?’

‘খালেদা জিয়ার জনগণের সামনে দাঁড়ানোর অধিকার নেই’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের দৃষ্টি আকর্ষণ করে বিএনপির এই নেতা বলেন, ‘বিএনপি চেয়ারপারসনকে জনগণের কাছে যেতে বাধা না দিয়ে একবার প্রমাণ করুন জনগণ কার পক্ষে আছে। খালেদা জিয়াকে গত ৫ জানুয়ারি থেকে কার্যত: অন্তরীণ রেখে সরকার প্রমাণ করেছে-তারা নিজেরাই জনগণের সামনে দাঁড়াবার সাহস হারিয়ে ফেলেছেন।’

তিনি বলেন, বিএনপি ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না, চোরাগলির পথ বেয়েও ক্ষমতারোহনের স্বপ্ন দেখে না। জনগণের ভোটের প্রতি বিএনপির আস্থা বরাবরের মতই আছে। সরকার অতিসত্ত্বর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে তাদের জনগণের সামনে যাওয়ার আহ্বান জানান বরকতউল্লাহ বুলু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ