• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:২৫ পূর্বাহ্ন |

চিরিরবন্দরে উৎসাহ উদ্দীপনায় বৈশাখ উদযাপন

Chirirbandar photoচিরিরবন্দর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে ছন্দে-আনন্দে ও উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বাঙালির প্রাণের উৎসব বাংলা বর্ষকে বরণ করেছে।

আজ মঙ্গরবার পয়লা বৈশাখ, ১৪২২। “বিশ্ব কবির সোনার বাংলা, নজরুলের বাংলাদেশ, জীবনানন্দের রুপসী বাংলা, রুপের যে তার নেইকো শেষ” এ শ্লোগান নিয়ে প্রাণের উচ্ছ্বাসে দিনটিকে বরণ করতে উপপজেলার রাণীরবন্দরস্থ নজরুল পাঠাগার ও ক্লাব শোভাযাত্রা, আলোচনা সভা ও লোকজ সংঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে। সকাল ৯টায় শোভাযাত্রায় স্থানপায় পালকী, লাঙ্গল-জোয়াল, পানি-পান্থাভাত, হুক্কা, একতারা, দোতারাসহ বাঙালি ঐতিহ্যের নানা রকম সাজ। শোভাযাত্রাটি রাণীরবন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে অংশ নেয় চাইল্ড কেয়ার স্কুল, রাণীরবন্দর এন আই বালিকা উচ্চ বিদ্যালয়, রাণীরবন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওয়েসিস স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী এবং সর্বস্তরের মানুষ।
বিকেল ৫টায় ক্লাব সভাপতি নন্দীশ্বর দাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন মোশারফ হোসেন (নান্নু), দীপক কুমার, মোফাজ্জল হোসেন প্রমূখ। আলোচনা শেষে সন্ধ্যা পর্যন্ত লোকজ সংঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ