• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১১:৫৬ অপরাহ্ন |

তারেকের বিরুদ্ধে রেড অ্যালার্ট সরকারের নাটক

image_124000_0ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্টকে অপকৌশল ও অপপ্রচার বলে মন্তব্য করেছেন দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। তিনি বলেছেন, এটি সরকারের আরেকটি নাটক।
বুধবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিপন বলেন, “ইন্টারপোল রেড অ্যালার্ট জারি করে না। তারা সদস্যদেশের দেয়া তথ্য প্রকাশ করে। বাংলাদেশ থেকে যে তথ্য পাঠানো হয়েছে, ইন্টারপোল তা প্রকাশ করেছে মাত্র।”
এই রেড অ্যালার্টের বিষয়টিকে নাটক উল্লেখ করে রিপন বলেন, “এর আগে সরকারের কিছু মন্ত্রী ইন্টারপোলের মাধ্যমে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে বলে বক্তব্য দিয়েছেন। এই রেড অ্যালার্ট তারই বহিঃপ্রকাশ। এটি সরকারের আরেকটি নাটক।” তারেকের  বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে বিএনপিকে চাপে রাখা যাবে না বলে জানান রিপন।
তারেক বর্তমান অবস্থানের বিষয়ে রিপন বলেন, “তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে আছেন। তিনি পলাতক নন। তিনি এমন দেশে আছেন, যে দেশ আইনের শাসনে বিশ্বাসী। মানুষের অধিকারের প্রতি সচেতন।”
ঢাকা ও চট্টগ্রামে সুষ্ঠু সিটি নির্বাচন উপহার দেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে রিপন বলেন, ‘ভয়ভীতি থাকলে সুষ্ঠু নির্বাচন হবে না। ভোটাররা কেন্দ্রে যেতে পারবেন না। ভোটারা যাতে ভোটকেন্দ্রে যেতে পারেন, সেই ব্যবস্থা করুন।”
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, বিএনপির সহ-আইনবিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ