• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন |

বাংলা নববর্ষ উপলক্ষে হুইপ ইকবালুর রহিমের শুভেচ্ছা

Pic-03,13-04-15দিনাজপুর প্রতিনিধি: বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উপলক্ষে সাংবাদিকসহ দিনাজপুরের সর্বস্তরের জনতাতে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম।
শুভেচ্ছা বার্তায় হুইপ ইকবালুর রহিম বলেন, “পহেলা বৈশাখ তার চিরচেনা বৈরাগ্যের; রুদ্রমেঘমালাকে ছাপিয়ে সফলতার বিজয় নিশান উড়িয়ে বিজয়ী বীরের মতো এ বার আবির্ভূত হোক; এ প্রত্যাশা ব্যক্ত করছি।
আসুন আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলা গড়ে তোলার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে; জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে সকল প্রকার বাঁধা বিপত্তিকে আত্মশক্তি বলে অতিক্রম করে সফলতার স্বর্ণশিখরে আরোহন করি। যুদ্ধাপরাধি রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ে তোলার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক স্বনির্ভর আত্মমর্যাদাশীল দেশ গড়ি। সবাইকে পহেলা বৈশাখের শুভেচ্ছা।”
চেহেলগাজী স্কুল এন্ড কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
দিনাজপুর শহরের চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতলন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম এমপি।
এ উপলক্ষে সোমবার (১৩ এপ্রিল) স্কুল মাঠে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্কুল ম্যানিজিং কমিটির সভাপতি ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট শিল্পতি আলহাজ্ব মো. ফরিদুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মো. ছফর আলী ও দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর শহর আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সান পাওয়ার ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ মো. লুৎফুল কবীর বকুল, মহিলা আওয়ামীলীগ নেত্রী বেবী মান্নান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মকবুল হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ইকবালুর রহিম বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাই পারে জাতিকে মাথা উচু করে দাঁড়াতে। নীতি-আদর্শ, মূল্যবোধ মানুষ গঠনের মূল্যবান ভূমিকা রাখার জন্য শিক্ষকদেরকে নিবেদিত হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, বহিঃবিশ্বের প্রবাহমান জ্ঞান-বিজ্ঞানের সঙ্গে আপনাদের পরিচিত হতে হবে এবং লব্ধ জ্ঞান শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন, শিক্ষার ক্ষেত্রে আগের দিনাজপুর এবং বর্তমান দিনাজপুরের অনেক পার্থক্য রয়েছে। কোন অশিক্ষিত শিক্ষকের কারণে আমরা আমাদের কমলমতি শত শত শিক্ষার্থীদের জীবন ধ্বংস করতে পারিনা। বিগত দিনে শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরী পাওয়া শিক্ষকদের প্রয়োজনে পূনরায় পরীক্ষা নেয়ার পরামর্শ দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসারকে আহবান জানিয়ে বলেন, যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হবে অবশ্যই তাদের যোগ্যতা অনুযায়ী বেতন ভাতা প্রদান করতে হবে।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জাতীয় পতাকা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। পরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনোজ্ঞ ডিসপ্লে¬ প্রদর্শন করে। শেষে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি।
একই অনুষ্ঠানে দিনাজপুরে শিক্ষার মান উন্নয়নে বিশেষ অবদানের জন্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি’র হাতে সন্মাননা ক্রেস্ট তুলে দেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রহমান।
এদিকে সোমবার দুপুরে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজে বার্ষিক উৎসবে প্রধান অতিথির বক্তব্য ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুল ইসলাম বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন ও দিনাজপুর সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আহমেদ হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ