• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

কিশোরগঞ্জে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

Ovijokকিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী ইউনিয়নের নয়ানখাল গ্রামে কৃষকরা নারিশ প্রোল্ট্রি এন্ড হ্যাচারী মালিকের কাছে জমি বিক্রি করতে রাজি না হওয়ায় ভূয়া ওয়ারিশ দিয়ে কৃষকের আবাদী জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। ইতিমধ্যে ৯জন কৃষকের ১একর ৩৬শতাংশ আবাদী জমি ভূয়া ওয়ারিশরা দখলের হুমকী দিয়েছে।
ঐ গ্রামের কৃষক আব্দুল হামিদ অভিযোগ করে বলেন,নয়ানখাল মৌজার খতিয়ান নম্বর ১২২ ও দাগ নম্বর ১৫৭ এর ১৫শতাংশ জমি ৪০বছর আগে ক্রয় করে ভোগ দখল করে আসছিলেন। জমিটি বিক্রি করার জন্য নারিশ প্রোল্ট্রি এন্ড হ্যাচারীর লালিত কিছু দালাল আব্দুল হামিদকে চাপ দেয়। জমির মালিক জমি বিক্রি করতে রাজি না হওয়ায় দালালরা ভূয়া ওয়ারিশ তৈরী করে। এবং ওই ওয়ারিশরা জমি বিক্রি না করলে জমি দখলে নেয়ার হুমকী দিচ্ছে। কৃষক মোহাম্মদ আলী,জাহদেুল ইসলাম,দুলাল হোসেন ও মশিয়ার রহমান তারা সবাই নারিশ প্রোল্ট্রি এন্ড হ্যাচারীর মালিকের কাছে জমি বিক্রি করতে রাজি না হওয়ায় ভূয়া ওয়ারিশের মাধ্যমে হয়রানির স্বীকার হচ্ছে। এছাড়াও কৃষক ইয়াহিয়া,আইয়ুব আলী ও লিয়াকত আলী তারা সবাই একই ধরনের স্বীকার হচ্ছেন বলে প্রশাসনের তড়িৎ হস্তক্ষেপ কামনা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ