• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:২৭ অপরাহ্ন |

দিনাজপুরে ক্ষুদ্র নৃগোষ্টীর সাংস্কৃতিক একাডেমির ভিত্তি প্রস্তর স্থাপন

Dinajpur pic 16-04-2015দিনাজপুর প্রতিনিধি: সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, আমাদের সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থিক, সাংস্কৃতি ও শিক্ষার বিকাশের ক্ষেত্রে সমান নজর দেয়ার চেষ্টা করছে। একারনে তাদের সুযোগ সুবিধা দেয়ার নীতি গ্রহনে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশ আছে।
বৃহস্পতিবার দিনাজপুর শহরের সুইহারী এলাকায় ক্ষুদ্র নৃগোষ্টী সাংস্কৃতিক একাডেমির নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে সংস্কৃতি মন্ত্রী সাংবাদিকদের একথা জানান।
মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, এই সাংস্কৃতিক একাডেমিটি এই অঞ্চলের নৃগোষ্টীর সাংস্কৃতির বিকাশ, তাদের মর্যাদা ও শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি সাংস্কৃতিক চর্চ্চার মধ্য দিয়ে বাংলাদেশের উন্নয়নের ধারায় অংশ এবং অবদান রাখতে পারবে।
মন্ত্রীর সাথে ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমিন।
সাংস্কৃতি মন্ত্রনালয়ের আর্থিক সহায়তায় ক্ষুদ্র নৃগোষ্টী সাংস্কৃতিক একাডেমি নির্মানে ব্যয় হবে ৬ কোটি ৮১ লাখ টাকা। দ্বিতল ভবনের এই একাডেমিতে থাকবে একটি অডিটরিয়াম ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ