• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৪৩ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

মুশফিকুরের ব্যাখ্যায় তামিমের ইশারা ‘কথা কম’

শুক্রবার পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৭৯ রানের জয় পায় বাংলাদেশ। এই ম্যাচে শতক করেন তামিম ও মুশফিক।

৩৫তম ওভারে আজমলের বল দুবার সীমানার বাইরে পাঠিয়ে নিজের পঞ্চম শতকে পৌঁছান তামিম। এরপর ব্যাট মাটিতে নামিয়ে রাখেন, খুলে ফেলেন হাতের গ্লাভস। গ্যালারির দিকে ঘুরে দুই হাত ওপরে তুলে ‘কথা কম’ ধরণের একটি ইশারা করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিমের উদযাপনের ব্যাখ্যায় মুশফিক বলেন, “এটা তো যে কেউই বুঝতে পারবে। শেষ চার-পাঁচ মাস ওকে নিয়ে এতো কথা হচ্ছে। একজন ব্যাটসম্যানের এমন বাজে সময় যেতেই পারে।”

“অনেক বড় ক্রিকেটার আছেন যারা বিশ্বকাপে দুইশ’ রানও করতে পারেননি। বিশ্বকাপে তামিম স্কটল্যান্ডের বিপক্ষে খুব গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেছে। সেই ম্যাচে টপ অর্ডারে ওই রানটা না পেতাম হয়তো জয়টা সম্ভব হতো না। ম্যাচটা হেরে গেলে পরে কিন্তু কোয়ার্টার-ফাইনালে খেলা সম্ভব হতো না।”

স্কটল্যান্ডের বিপক্ষে তামিমের ৯৫ রানের দৃঢ়তাভরা ইনিংসের ওপর ভর করে বিশ্বকাপে প্রথমবারের মতো তিনশ’ রানের লক্ষ্য তাড়া করে জেতে বাংলাদেশ।

ছয় টেস্ট শতকের অধিকারী তামিম পঞ্চম ওয়ানডে শতক পেয়েছেন। বাঁহাতি এই ব্যাটসম্যানের প্রশংসায় পঞ্চমুখ মুশফিক।

“আমি বিশ্বাস করি, ওর মতো ব্যাটসম্যান খুবই কমই বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে, কমই আসবে ভবিষ্যতে। সবাই সব সময় সমালোচনা করবেই। ভাল সময় কিন্তু কারো সমর্থন প্রয়োজন হয় না, খারাপ সময় প্রয়োজন হয়। উদযাপন যেটা করেছে,ভাল করেছে। আমার এটা পছন্দ হয়েছে। আশা করি, সামনে তামিম আরও বড় বড় ইনিংস খেলবে।”

মুশফিক জানান, অর্ধশতকে পৌছানোর পর তামিমকে কম ঝুঁকি নেয়ার পরামর্শ দিয়েছিলেন তিনি।

“আমি ওকে বলেছিলাম, আমরা কমপক্ষে ৪৫তম ওভার পর্যন্ত খেলব। বলেছিলাম, ‘সেট’ ব্যাটসম্যানরা যতটা মারতে পারবে, নতুন ব্যাটসম্যান ততটা পারবে না। ও খুব হিসেবি ঝুঁকি নিয়ে খেলেছে। আমি খুব অবাক হয়েছি, আমি ম্যাচ সেরা হয়েছি বলে, ওই সেরা হওয়ার যোগ্য ছিল।”

তামিমের ব্যাটিংয়ে উচ্ছ্বসিত প্রশংসা করেন অধিনায়ক সাকিব আল হাসানও।

“অবশ্যই যেভাবে ও ইনিংসটি খেলেছে অসাধারণ ছিল। ও একটু চাপে ছিল, কিন্তু ওর ব্যাটিং দেখে তা একটুও মনে হয়নি। (আমার দেখা) অন্যতম সেরা একটি ইনিংস অবশ্যই। বিশেষ করে এই দুইজন (তামিম-মুশফিক) যেভাবে ব্যাটিং করেছে..ওটাই আমাদের ম্যাচের টার্নিং পয়েন্ট।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ