• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন |

হাবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংষর্ষের ঘটনায় মামলা দায়ের

haziমাহবুবুল খান, দিনাজপুর: দিনাজপুর হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গত ১৬ এপ্রিল রাতে হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ১১টায় হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রক্টর ড. এটিএম সফিকুল ইসলাম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।
দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) খালেকুজ্জামান পিপিএম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। তার দায়ের করা মামলাটি যাচাই বাছাই চলছে এবং সত্যতা সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মামলায় দু’জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ত্রিশজনকে আসামী করা হয়েছে বলে তিনি আরো জানান।
উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল ) রাতে হাবিপ্রবির নূর হোসেন হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মিল্টন ও জাকারিয়া নামের দুই ছাত্রলীগ কর্মী নিহত হয়। শিক্ষকসহ আহত হয় ১৫ জন।
এদিকে হাবিপ্রবির গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে সংঘর্ষে দুই ছাত্রলীগ কর্মী নিহত হওয়ায় ঘটনায় উপাচার্য প্রফেসর রুহুল আমিনের জড়িত থাকার অভিযোগ এনে ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছে ছাত্রলীগ হাবিপ্রবি শাখা। শনিবার (১৮ এপ্রিল) দুপুর দেড়টায় হাবিপ্রবি শাখা ছাত্রলীগ সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল ও অরুন কান্তি রায় সিটন স্বাক্ষরিত সংবাদপত্রে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবী করা হয়।
বিবৃতিতে হাবিপ্রবি ছাত্রলীগের সাধারন সম্পাদক অরুন কান্তি রায় সিটন জানান, গত বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা নূর হোসেন হলে গিয়ে অবস্থান নিলে উপাচার্য বিষয়টি জানতে পেয়ে তার বহিরাগত বাহিনী দিয়ে হাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীদের উপর গুলি ও দেশীয় অস্ত্রদ্বারা হামলা চালায় এতে ঘটনাস্থলে মিল্টন ও পরে জাকারিয়া নামের দুইজন ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। আহত হয় ছাত্রলীগের আরো ৭ জন। আহতদের মধ্যে বর্তমানে গোলাম রাব্বানী ডলার, জাহিদ হাসান ও আতিকুর রহমানের অবস্থা আশঙ্কাজনক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ