• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন |

ব্যবসাবান্ধব নগরীর প্রতিশ্রুতি নাছিরের

RAJ_05151চট্টগ্রাম : মেয়র নির্বাচিত হলে চট্টগ্রাম মহানগরীকে ব্যবসাবান্ধব নগরী হিসেবে গড়ে তোলা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

তিনি বলেছেন, ‘বাণিজ্য নগরী চট্টগ্রামকে ব্যবসাবান্ধব নগরী হিসেবে গড়ে তোলা হবে। আমি আপনাদের সহযোগিতা ও ভোটে নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে ব্যবসায়ীদের যাবতীয় সমস্যা সমাধান করা হবে। ব্যবসার উন্নয়নে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।  ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানের অবকাঠামোর উন্নয়নসহ সার্বিক সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। যা কিছু করা হবে সবই ব্যবসায়ীদের মতামত ও পরামর্শ নিয়েই করা হবে। কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হবে না। সদ্দিচ্ছা থাকলে ট্যাক্স না বাড়িয়েও নগরীর উন্নয়ন করা সম্ভব।’

রোববার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বকশিরহাট ওয়ার্ডে আনসার ক্লাবের সামনে এক পথসভায় এসব কথা বলেন আ জ ম নাছির উদ্দিন।

নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে আয়োজিত পথসভায় অংশ নেওয়া শত শত ব্যবসায়ীদের উদ্দেশ্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘মনজুর আলম মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে শুধু ট্যাক্স বাড়িয়েছে। কিন্তু তাদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি কিংবা কোনো সুযোগ-সুবিধা বাড়ায়নি। ট্যাক্সের টাকায় নগরের অবকাটানোগত উন্নয়নও করেননি তিনি।’

আ জ  ম নাছির বেশ কয়েকটি জায়গায় পথসভার পাশাপাশি আ জ ম নাছির উদ্দিন নগরীর খাতুনগঞ্জ, চাক্তাই, পোস্ট অফিস লেইন, রাজাখালি সড়ক, নতুন চাক্তাই, শাহ আমানত সেতু সড়ক, আছাদগঞ্জ, কেরানিগঞ্জ, লামাবাজার, বলুয়ার দিঘির পাড়, ঘাটফরহাদ বেগ, দেওয়ান বাজারসহ অঅশপাশের বিভিন্ন অলিতে গলিতে গণসংযোগ করেন। এ সময় তিনি কখনো পাঁয়ে হেটে, কখনো পিকআপে এসব এলঅকায় গণসংযোগ করেন।

এ সময় আ জ ম নাছির উদ্দিনকে ওইসব এলাকায় মানুষদেরকে বুকে জড়িয়ে ধরে কিংবা সালঅম ও দোয়া বিনিময়ের মাধ্যমে ভোট পার্থনা করেন। ভোটাররা আ জ ম নাছির উদ্দিনকে হাতি মার্কায় ভোট দিয়ে মেয়র নির্বাচিত করার প্রতিশ্রুতি দেন।

আ জ ম নাছির উদ্দিন গণসংযোগে ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের কাছে আমি ভোট চাইতে এসেছি এটাই শেষ নয়। আমি মেয়র নির্বাচিত হলে আপনাদের সমস্যা জানার জন্য বারবার আপনাদের কাছে আসব। সমস্যার কথা জানাতে আপনাদের কাউকে সিটি কর্পোরেশনের দরজায় গিয়ে দাঁড়িয়ে থাকতে হবে না। অগ্রধিকার ভিত্তিতে এলাকার সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক নোমাল আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, ব্যবসায়ী নেতা ছৈয়দ ছগির আহমদ, সাবেক চেম্বার পরিচালক আলমগীর পারভেজ, আবছার উদ্দিন, এস এম হারুনুর রশিদ, মোহাম্মদ আলী সিআইপি, সাবেক কাউন্সিলর মো. জামাল হোসেন, হাজী নুরুল হক, ফয়েজুল্লাহ বাহাদুর, মীর আহম্মদ সওদাগর, সাইফুল ইসলাম, মোছলেম উদ্দিন, আবুল বশর প্রমুখ।

এদিকে নাছিরের সমর্থনে রাঙ্গুনিয়া নাগরিক কমিটির সমর্থনে নগরীর কাজীর দেউড়ি এলাকায় রোববার দুপুরে গণসংযোগ করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ