• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩২ অপরাহ্ন |

ভুয়া সনদধারী গ্রন্থাগারিকদের চাকরি থাকছে না

library1429438003সিসি নিউজ: ভুয়া এবং অবৈধ সনদ নিয়ে যারা বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে গ্রন্থাগারিক পদে আছেন তাদের চাকরি আর থাকছে না। এই পদে বিপুল সংখ্যক চাকরিজীবীর সনদ ভূয়া প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে শিক্ষামন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

কমিটি বলেছে, জানুয়ারি ২০১৩’র পরে মাধ্যমিক বিদ্যালয়গুলোতে গ্রান্থগারিক পদে নিয়োগপ্রাপ্তদের মধ্যে যাদের সনদপত্র অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে প্রাপ্ত নয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবৈধ সনদের মাধ্যমে যাদের নিয়োগ দেওয়া হয়েছে তাদের বিষয়টি সঠিকভাবে খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সুপারিশও করেছে কমিটি।

‘শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১০ম বৈঠক রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ (শিক্ষা মন্ত্রী), গোলাম মোস্তফা, এস.এম. আবুল কালাম আজাদ, মোহাঃ মামুনুর রশিদ ও সেলিনা আক্তার বানু অংশগ্রহণ করেন।

মাধ্যমিক বিদ্যালয়ে গ্রন্থাগারিক নিয়োগ ও তাদের এমপিও,  খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় বিল-২০১৫ সম্পর্কে বৈঠকে আলোচনা করা হয় এবং বিলটি পরীক্ষা-নিরীক্ষা ও পর্যবেক্ষণ করা হয়।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ও অন্যান্য কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা স্নাতকদের ছয় মাসের ইন্টার্নশিপের বিষয়টি বৈঠকে আলোচনা করা হয় এবং বিষয়টি নিরীক্ষার আলোকে প্রস্তাব আকারে কমিটিতে আনার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে সংসদীয় কমিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ