• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:০৫ অপরাহ্ন |

কারওয়ান বাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

download

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজার এলাকায় নির্বাচনী প্রচারকালে খালেদা জিয়ার গাড়িবহর লক্ষ্য করে ইটপাটকেল মেরেছে দুর্বৃত্তরা। এক পর্যায়ে লাঠিসোঁটা দিয়ে বহরের পেছনের কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা।তবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তাকে বহনকারী গাড়ি অক্ষত আছে। সোমবার বিকেল ৬টার দিকে কারওয়ান বাজারে গণসংযোগের সময় এ হামলা হয়।

এর আগে ওই এলাকায় বিকেল সাড়ে ৫টা থেকে গণসংযোগ শুরু করেন খালেদা জিয়া। এ সময়  তিনি সেখানকার ব্যবসায়ীদের কাছে তাবিথ আউয়ালের পক্ষে ভোট চান।

তেজগাঁও থানার এসআই রমজান আলী জানান, কে বা কারা দূর থেকে খালেদা জিয়ার গাড়িবহরে ঢিল মেরেছে, তা দেখা যায়নি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

জানা যায়, গুলশানের বাসা থেকে বের হয়ে বিএনপির চেয়ারপারসনের গাড়িবহর বনানী দিয়ে মহাখালী-ফার্মগেট হয়ে কারওয়ান বাজারে আসে। খালেদা জিয়া গাড়ি থেকে নেমে গণসংযোগ শুরু করেন।

খালেদা জিয়ার সঙ্গে ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা (সিএসএফ) উপস্থিত থাকলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে তার বহরে দেখা যায়নি। খালেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান চেয়ারপারসনের গাড়িবহরের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়াকে বহনকারী গাড়িতে ঢিল ছোড়া হয়েছে। এলোপাথারি ভাঙচুর করা হয়েছে তার নিরাপত্তকর্মীদের (সিএসএফ) গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি। এতে খালেদা জিয়ার বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। খালেদা জিয়ার গাড়ির সামনের অংশে রক্তের দাগ দেখা গেছে।

এ ঘটনার পরপরই পুলিশের তিনটি গাড়ি নিরাপত্তার জন্য খালেদার গাড়িবহরের সঙ্গে যোগ দেয়। সন্ধ্যা ৭টার দিকে খালেদা জিয়ার গাড়িবহরটি মালিবাগ মোড় হয়ে শাজাহানপুরের দিকে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ