• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন |

নারীদের নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি তাবিথ আউয়ালের

Tabitঢাকা: ভার্চুয়াল জগতে নির্বাচনী প্রচারণায় সরব বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় নারী লাঞ্ছনা নিয়ে ভিডিওতে বক্তব্য দিয়েছেন। যেখানে কথা বলেছেন নারীদের নিরাপত্তা ও অধিকার নিয়ে, প্রত্যয় ব্যক্ত করেছেন তাদের পাশে থাকার।

ওই ভিডিওতে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, নির্বাচিত হলে নারীদের নিরাপত্তা দেবেন, তাদের সম্মান থাকবে।

স্ব-শরীরে রাজধানীর বিভিন্নস্থানে প্রচারণা ও গণসংযোগ চালানোর পাশাপাশি ভার্চুয়াল জগতেও সমান উপস্থিতি জানান দিচ্ছেন তাবিথ আউয়াল। সম্প্রতি তার নামে খোলা হয়েছে বেশ কয়েকটি ফেসবুক পেইজ। এর মধ্যে তাবিথ আউয়ালের নিজস্ব এডমিন দ্বারা চালিত ফেসবুক পেজটি হচ্ছে (Tabith Awal for Mayor)। যেখানে শোভা পাচ্ছে তার প্রচারণা চালানোর সময়ে তোলা স্থির চিত্র, ভিডিও, প্রতিশ্রুতি আর পরিকল্পনার মিশেলে তৈরি বিভিন্ন ধরনের ভিডিও, সচেতনতামূলক কার্টুন প্রভৃতি। এই পেইজটিতে সোমবার বিকেল ৩টার দিকে আড়াই মিনিটের এই ভিডিওটি আপলোড করা হয়। সন্ধ্যা সোয়া ৬টা সময় এই রিপোর্ট লেখা পর্যন্ত ভিডিওটিতে লাইক পড়েছে ৭৬৯টি, শেয়ার হয়েছে ২০৬টি। ভিডিওটি দেখেছেন ২,৫৪৭জন। কমেন্ট করেছেন ৩৫ জন।

ভিডিওতে তাবিথ আউয়াল বলেন, ‘সবাই প্রতিশ্রুতি দিচ্ছে, কোনো পদক্ষেপ কি নিচ্ছে? যদি নিয়েই থাকে, তাহলে কেন পহেলা বৈশাখে আমাদের বোনের ওপর যে নিন্দাজনক ঘটনা ঘটেছে, আমরা কেন আজ পর্যন্ত প্রতিবাদ করতে পারিনি। আজ পর্যন্ত কেন পুলিশ প্রশাসন বলছে, কোনো ঘটনাই হয়নি। নিন্দাজনক ও দু:খজনক ঘটনা।’

তিনি বলেন, ‘আমি তাবিথ আউয়াল বলছি, এই শহরে নারীদের নিরাপত্তা থাকবে। নারীদের সম্মান থাকবে।’ আড়াই মিনিটের এই ভিডিওতে তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়ালেরও বক্তব্য রয়েছে।

উত্তর সিটি কর্পোরেশনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হক। এই নির্বাচনে তার বাবা আবদুল আউয়াল মিন্টুর প্রার্থী হওয়ার কথা থাকলেও নিজের ‘ভূলের’ কারণে তা হয়নি। শেষ পর্যন্ত উচ্চ আদালতে চেষ্টা করেও বিফল হন তিনি। তার স্থলে অনেকটা অপ্রত্যাশিতভাবে মেয়র পদে বিএনপির সমর্থণ নিয়ে ভোটের লড়াইয়ে নেমেছেন তাবিথ আউয়াল।

‘আদর্শ ঢাকা আন্দোলনে’র ব্যানারে তিনি নির্বাচনে অংশ নেবেন। ইতিমধ্যে ‘অবহেলিত জনগণের নাগরিক অধিকার প্রতিষ্ঠা ও বাসযোগ্য আদর্শ ঢাকা গড়ার প্রত্যয়ে’ ১২টি বিষয়ে গুরুত্ব দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন তাবিথ আউয়াল।

৮৩টি প্রতিশ্রুতি আর পরিকল্পনায় সাজানো এই ইশতেহারে খাদ্য, বাসস্থান, চিকিৎসা, শিক্ষার মতো মৌলিক অধিকার ছাড়াও নাগরিক সমস্যা সমাধানে যানজট নিরসন ও যানবাহন সুবিধা, নগর পরিবেশ ব্যবস্থাপনা ও টেকসই উন্নয়ন, সামাজিক উন্নয়ন ও ব্যবস্থাপনা, নাগরিকদের আমোদ-প্রমোদ, চিত্ত বিনোদন ও জনস্বাস্থ্য, ডিজিটাল সেবা, জন নিরাপত্তা নিশ্চিত করা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, নগর প্রশাসনকে কার্যকর করার উপরে গুরুত্ব দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ