• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন |

ফিরছেন আরো ১৩৬ ইয়েমেন প্রবাসী

shahriarঢাকা: গৃহযুদ্ধ কবলিত ইয়েমেন থেকে উদ্ধার হওয়া আরো ১৩৬ বাংলাদেশিকে মঙ্গলবার রাতে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। তিনি আরো জানান, এখন পর্যন্ত দেশে ফেরত আসা এবং উদ্ধারের পর জিবুতিতে আশ্রয়ে থাকা ইয়েমেন প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা ৫০৮ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকায় চলমান অভিবাসী বিরোধী সহিংসতায় ক্ষতিগ্রস্ত বাংলাদেশিদের জন্য ২৪ ঘণ্টার মধ্যে হটলাইন চালুর পাশাপাশি ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

এর আগে গত রোববার ভোরে বাংলাদেশ বিমানের দু’টি বিশেষ ফ্লাইটে ভারতের কেরালা থেকে বাংলাদেশে আসেন ২৩৬ জন ইয়েমেন প্রবাসী বাংলাদেশি। এর ধারাবাহিকতায় আগামীকাল মঙ্গলবার রাতে আরো ১৩৬ জনকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

এদিকে ইন্দোনেশিয়ার জাকার্তায় এশিয়া-আফ্রিকা শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রীর অংশ নেয়া এবং আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ে সাংবাদিকদের জানানো হয় সংবাদ সম্মেলনে।

এছাড়া লিবিয়া ও ইতালীর মাঝখানে ভুমধ্যসাগরে জাহাজডুবির ঘটনায় ১ জন বাংলাদেশীকে উদ্ধার করে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন শাহরিয়ার আলম। তবে ঐ ব্যক্তি তার পরিচয় প্রকাশ করতে রাজি নন বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ