• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন |

খালেদার গাড়িবহরে হামলায় বিএনপির মামলা

Mamlaসিসি নিউজ: বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় বিএনপির পক্ষ থেকে তেজগাঁও  থানায়  একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে খালেদা জিয়াকে হত্যা চেষ্টার অভিযোগে তার নিরাপত্তা কর্মকর্তা মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

তেজগাঁও থানার এসআই রমজান আলী জানান, এর আগে বেলা ১১টার দিকে অজ্ঞাত ১০০ জনকে আসামি করে লিখিত অভিযোগ দিতে থানায় আসেন বেগম জিয়ার নিরাপত্তা কর্মকর্তা মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবরের নেতৃত্বে বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও অ্যাডভোকেট মাসুম আহমেদ তালুকদার। তখন ওসি একটি মিটিংয়ে থাকায় মামলাটি নথিভুক্ত হয়নি। পরে ওসি আসলে সেটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। মামলা নম্বর ৪০।

অভিযোগে বলা হয়, খালেদা জিয়াকে হত্যা চেষ্টার জন্য পরিকল্পিতভাবে দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা করা হয়। খালেদা জিয়া অক্ষত থাকলেও গাড়িবহরের কয়েকটি গাড়ি ভাংচুর হয়। এসময় নিরাপত্তাকর্মীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

গতকাল সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় দুর্বৃত্তরা খালেদা জিয়ার পথসভা ও গাড়িবহরে হামলা চালান বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এ সময় খালেদা জিয়া মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে প্রচার চালাচ্ছিলেন। হামলায় বেশ কয়েকজন আহত হন।

এদিকে এ হামলার ঘটনায় সোমবার রাতে ঢাকা মহানগরের ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক জিল্লু বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তার দায়িত্বে থাকা সিএসএফ কর্মকর্তা ও বিএনপি নেতা-কর্মীদের আসামি করে তেজগাঁও থানায় একটি মামলা করেছেন। অবৈধভাবে সমাবেশ করা ও সেখানে গন্ডগোলসহ নিজেদের কর্মীর ওপর হামলার অভিযোগ এনে তিনি মামলাটি দায়ের করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ