• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:২৬ অপরাহ্ন |

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়: ভিসিসহ ৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

Dinajpur-VC-Ruhul-02দিনাজপুর প্রতিনিধি: ছাত্রলীগ নেতা মিল্টনসহ দু’ছাত্র নিহত হওয়ার ঘটনায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রুহুল আমিনসহ ৪১ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে দিনাজপুর সদর সিনিয়র নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হোসেনের আদালতে এ মামলা দায়ের করেছেন নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার ভেড়ভেড়ী গ্রামের মৃত দবির উদ্দীনের ছেলে মকছুদার রহমান। মাকছুদার রহমান ১৬ এপ্রিল রাতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসীদের হাতে নিহত মাহমুদুল হাসান মিল্টনের বড় চাচা। মামলাটি আদালত গ্রহণ করে সুষ্ঠু তদন্তের জন্য দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে পাঠিয়েছেন। মামলায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.রুহুল আমিন, দিনাজপুর জেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি আবু ইবনে রজব, দিনাজপুর কোতয়ালী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ ৪১জনকে আসামী করা হয়েছে।
অন্যদিকে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই ছাত্র হত্যার ঘটনায় সোমবার রাতে পুলিশ বাদী হয়ে ৫০/৬০ অজ্ঞাতনামাকে আসামী করে মামলা দায়ের করেছে। হাবিপ্রবির কর্তৃপক্ষ দেয়া মামলা পুলিশ আমলে নেয়নি।
উল্লেখ্য, ১৬ এপ্রিল রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে দু’ছাত্র নিহত হয়। আহত হয় শিক্ষকসহ আরও ১০ জন। দু’ছাত্র নেতা নিহতের ঘটনার সুষ্ঠ তদন্ত ও জড়িতদের আইনের আওতায় এনে বিচারের দাবিতে দিনাজপুরে প্রতিবাদের ঝড় বইছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ