• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন |

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের জামিন বহাল

Fokrulঢাকা: পল্টন থানায় গাড়ি পোড়ানোর অভিযোগ এনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা মামলায় হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন আদেশ বহালে রেখেছেন চেম্বার বিচারপতি।

বুধবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

আদালতে ফখরুলের পক্ষে শুনানি করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্তি অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

পরে আদালত থেকে বেরিয়ে অতিরিক্তি অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির বলেন, ‘মির্জা ফখরুলকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত করতে আমরা চেম্বার বিচারপতির কাছে একটি আবেদন করেছিলাম, শুনানি শেষে আদালত তার আদেশে বলেছেন- নো অর্ডার।’

অর্থাৎ মির্জা ফখরুলকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

গত ১৬ এপ্রিল এ মামলায় হাইকোর্ট থেকে ছয়মাসের জামিন নেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে তার বিরুদ্ধে দায়ের করা অপর মামলাগুলোতে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত। আগামী ২ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ১২ এপ্রিল রোববার সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন হাইকোর্টে মির্জা ফখরুলের পক্ষে জামিন আবেদনগুলো দায়ের করেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের সময় গাড়ি ভাঙচুর করেন বিএনপির পিকেটাররা। এজন্য ফখরুল ইসলামসহ ২৪ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা করেন পল্টন থানার পুলিশ।

এছাড়াও নাশকতার কাজে উসকানি, প্ররোচণা ও পরিকল্পনা অনুযায়ী পল্টন এলাকায় হরতালের মাঝে গাড়ি ভাঙচুরের অভিযোগে গত ৪ জানুয়ারি মতিঝিল ও পল্টন থানায় পৃথক ‍দু’টি মামলা দায়ের করে পুলিশ। আর গত বছরের ২৯ ডিসেম্বর এবং চলতি বছরের ৬ জানুয়ারি একই অভিযোগ এনে পল্টন থানায় অপর দু’টি মামলা দায়ের করে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ