• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২৮ পূর্বাহ্ন |

মোবাইলেই জানা যাবে ভোট কেন্দ্র

ECঢাকা: শনিবার (২৫ এপ্রিল) থেকে তিন সিটি করপোরেশন নির্বাচনের ভোটাররা মোবাইলেই জানতে পারবেন তার ভোটার নম্বর ও ভোট কেন্দ্রের নাম।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ বিভাগের পরিচালক এসএম আসাদুজ্জামান আরজু এ তথ্য জানিয়েছেন।

ভোট কেন্দ্র ও ভোটার নম্বর জানার জন্য ভোটারকে এসএমএস (ম্যাসেজ) করতে হবে।

যাদের জাতীয় পরিচয়পত্র নম্বর ১৭ ডিজিট
যাদের জাতীয় পরিচয়পত্র ১৭ ডিজিটের তারা মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে বড় হাতের পিসি (PC) লিখে স্পেস দিয়ে জাতীয় পরিচয়পত্র নম্বরটি লিখবেন। এরপর সেন্ড করতে হবে ১৬১০৩ (16103) নম্বরে। ফিরতি এসএমএস’এ জানতে পারবেন ভোটার নম্বর ও ভোট কেন্দ্রের নাম।

যাদের জাতীয় পরিচয়পত্র ১৩ ডিজিট
মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে ইংরেজি বড় হাতের পিসি লিখে স্পেস দিতে হবে। তারপর চার ডিজিটির জন্ম সাল (ভোটার আইডি কার্ডে ব্যবহূত জন্ম সন) লিখে এনআইডি (PC  NID No.) নম্বরটি লিখে হবে। সেন্ড করতে হবে ১৬১০৩ নম্বরে। ফিরতি এসএমএস’এ জানা যাবে ভোটার নম্বর ও ভোট কেন্দ্রের নাম।

নতুন ভোটারদের জন্য
যারা এখনও জাতীয় পরিচয়পত্র নম্বর পাননি তারা ম্যাসেজ অপশনে গিয়ে পিসি লিখে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে আবার স্পেস দেবেন। এরপর ‘দিন-মাস-বছর’ (হাইফেনসহকারে) এই ফরমেটে লিখে সেন্ড করতে হবে ১৬১০৩ নম্বরে। এতে ফিরতি এসএমএস’এ জানা যাবে ভোটার নম্বর ও ভোট কেন্দ্রের নাম।

এছাড়াও নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকেও জানা যাবে এসব তথ্য। (http://www.ec.org.bd, http://nidw.gov.bd) এছাড়া হেল্প লাইন নম্বরও রয়েছে- ০৩৫৯০১২৩৪৫৬।

আগামী ২৮ এপ্রিল ঢাকা সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ