• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:১০ পূর্বাহ্ন |

বঙ্গবন্ধুর দর্শন ছিলো মানুষের মুখে হাসি ফোটানো- রংপুরে স্পীকার

SPEAKAR-shirinপীরগঞ্জ (রংপুর) : স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় দর্শন ছিলো বাংলার দু:খী মানুষের মুখে হাসি ফোটানো এর জন্য তিনি তার সারা জীবন ব্যয় করেছেন। কৃষি-শিক্ষা, নারীদের উন্নয়ন, ভবন নির্মান, প্রশিক্ষন প্রদান, কর্মসংস্থান সৃষ্টিসহ উন্নয়নের সববিষয়ে বিভিন্নভাবে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আমাদের উন্নয়নের যে,ধারা সৃষ্টি হয়েছে, এ ধারাকে যদি আমরা অব্যাহত রাখতে পারি তাহলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নিত হবে।

তিনি গতকাল দুপুরে পীরগঞ্জ উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের আওতায় প্রতিবন্ধী ও গ্রাম পুলিশের মধ্যে হুইল চেয়ার,বাই সাইকেল ও মোবাইল ফোন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

বিদ্যুৎ প্রসঙ্গে স্পীকার বলেন, ২০০৮ সালে প্রধান মন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতা গ্রহন করেন, তখন দেশে বিদ্যুৎ উৎপাদন হতো মাত্র ৩ হাজার মেগাওয়াট। যে কারনে সব সময়ে বিদ্যুতের লোড শেডিং লেগেই ছিল। সে অবস্থান থেকে আমরা উত্তরণ ঘটিয়েছি। বর্তমানে দেশে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। যে কারনে দেশের বিভিন্ন স্থান নতুন-নতুন সংযোগ দেয়া সম্ভব হচ্ছে। শুধুমাত্র পীরগঞ্জ উপজেলাতেই ইতি মধ্যে ২ হাজার ৩’শ নতুন সংযোগ দেয়া হয়েছে। শিগগিরই ভেন্ডাবাড়িতে বিদ্যুতের নতুন সাব-ষ্টেশনের উদ্বোধন করা হবে। সেখান থেকে আরও ১৫ হাজার নতুন মিটার সংযোগ দেয়া হবে।পর্যায় ক্রমে দেশের সব জায়গায় বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার দারিদ্রের হার কমিয়ে ৪০ ভাগ থেকে ২৩ দশমিক ৫ ভাগে এনেছে। দেশের মানুষের সম্মিলিত পরিশ্রমেই এটা সম্ভব হয়েছে। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে আগামীতে দেশের মানুষের ক্ষুধা-দারিদ্র দুর করে তাদের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করা সম্ভব হবে। যেটা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো।

উপজেলা পরিষদ মাঠে ইউএনও এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক-ফরিদ উদ্দিন আহম্মদ,জেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি-আলহাজ্ব একেএম ছায়াদৎ হোসেন বকুল,উপজেলা আ’লীগের সভাপতি-মোতাহারুল হক বাবলু, সহ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান- মোনায়েম হোসেন সরকার মানু, সাধারন সম্পাদক-তাজিমুল ইসলাম শামীম বিশেষ অতিথি ছিলেন। এছাড়াও বক্তব্য রাখেন-উপজেলা আ’লীগের সাবেক সভাপতি-রওশন আরা ওয়াহেদ, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি-মেহেদী হাসান রনি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান-হাবিবা বেগম মিথি প্রমুখ। শেষে স্পীকার ওই প্রজেক্টের আওতায় ৬০ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার,৮ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ, গ্রাম পুলিশের মাঝে ৭৫ টি বাই সাইকেল ও ১৩১ টি মোবাইল ফোন প্রদান করেন। এরপর তিনি প্রাকৃতিক বাজিতপুরে হিমাগারের উদ্বোধন ও উপজেলা আ’লীগের সাথে মত বিনিময় করেন। সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ