ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িতরা জঙ্গি নেতা : ডিআইজি

 
 

125284_1সিসি নিউজ: আশুলিয়ার কমার্স ব্যাংকের কার্যালয়ে হামলা চালিয়ে আটজনকে হত্যা ও ব্যাংক লুটের ঘটনায় জড়িতরা জঙ্গি নেতা বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় সন্দেহভাজন দুইজনকে বৃহস্পতিবার (২৪ এপ্রিল) দিনগত রাতে আশুলিয়ার কলমা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে শুক্রবার (২৪ এপ্রিল) বেলা ১২টায় ডিএমপি মিডিয়া সেন্টারে ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) এস এম মাহফুজুল হক নুরুজ্জামান সাংবাদিকদের এ তথ্য দেন।

তিনি বলেন, আশুলিয়ার কমার্স ব্যাংকের কার্যালয়ে হামলা চালিয়ে সাতজনকে হত্যা ও ব্যাংক লুটের ঘটনায় জড়িতরা জঙ্গি নেতা। এরদের দুইজনক গতরাতে গ্রেফতার করা হয়েছে।

এটি ডাকাতি নয়, নাশকতার অংশ উল্লেখ করে ডিআইজি নুরুজ্জামান বলেন, এ ঘটনার মধ্য দিয়ে তারা দেশে অরাজকতা সৃষ্টি করতে চেয়েছিল। ইতোমধ্যে জড়িত সন্দেহে বাবুল সরদার (৩২) ও মিন্টু (২৮) নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা জঙ্গিগোষ্ঠীর সদস্য। তারা আগে শিবির করতো।

গ্রেফতার দুইজনের কাছ থেকে বোমা তৈরির কাজে ব্যবহূত আধুনিক মেশিন, গান পাউডার, ওমেগা ওয়েট মেশিন, স্পিন্টার, ৪টি চাপাতি, ৮টি ডেগার, ১টি পিস্তলের ম্যাগিজ, ২টি মোটরসাইকেল, বিভিন্ন ধরনের জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

তবে ওই দুইজন কোন জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত এ বিষয়ে তদন্ত চলাকালে কিছু বলা যাচ্ছে না বলে জানান ডিআইজি নুরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিমসহ ঊর্দ্ধতন কর্মকর্তারা।

গত মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে ডাকাতদের গুলি ও বোমায় ব্যাংক ম্যানেজার, গ্রাহক ও নিরাপত্তাকর্মীসহ মোট আটজন প্রাণ হারান। ডাকাতদের গুলি, বোমা ও ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছে কমপক্ষে ২০ জন। এছাড়া জনতার গণপিটুনিতে এক ডাকাত প্রাণ হারান।

এ ঘটনায় কমার্স ব্যাংকের দ্বিতীয় কর্মকর্তা ফরিদুল হাসান বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন।

Print Friendly, PDF & Email