• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন |

চেয়ারম্যানসহ পদ্মা লাইফের পর্ষদের জরিমানা

podmaঢাকা: বীমা আইন ২০১০ লঙ্ঘনের কারণে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ সব সদস্যকে জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বীমা আইন ২০১০ এর ৮০(৪) ধারা ও ‘বীমা কোম্পানি (মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ ও অপসারণ) প্রবিধানমালা, ২০১২’ পরিপালনে ব্যর্থ হওয়ায় পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কো. লি. এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ সব সদস্য কে ব্যক্তিগতভাবে ১ লাখ টাকা করে সর্বমোট ২০ লাখ টাকা জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এছাড়াও ১ মে ২০১৫ ইং তারিখের মধ্যে মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগে ব্যবস্থা গ্রহণ না করলে পরবর্তী প্রতিদিনের জন্য কোম্পানিকে ৫ হাজার টাকা করে জরিমানা প্রদান করতে হবে। সম্প্রতি আইডিআরে এক শুনানিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

কর্তৃপক্ষের চেয়ারম্যান এম. শেফাক আহমেদ, একচ্যুয়ারির সভাপতিত্বে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে কর্তৃপক্ষের সদস্য মো. কুদ্দুস খান, জুবের আহমেদ খাঁন, সুলতান-উল-আবেদীন মোল্লা ও মো. মুরশিদ আলম উপস্থিত ছিলেন। এছাড়াও পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কো. লি. এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্লাহ ও পরিচালনা পর্ষদের সদস্য এটিএম রফিক, আবু তাহের, নূরুল ইসলাম চৌধুরী ও আবদুল মান্নান চৌধুরী উপস্থিত ছিলেন।

শুনানিতে শেফাক আহমেদ বলেন, ‘পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কো. লি. এর মুখ্য নির্বাহী কর্মকর্তার পদটি গত বছরের ১৯ মার্চ হতে শূন্য আছে। এক বছর অত্রিকান্ত হলেও অদ্যাবধি আপনাদের কোম্পানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়নি।

চেয়ারম্যান সহ সব পর্ষদ সদস্যদের বীমা আইন, ২০১০ এর ১৩৪ ধারা অনুযায়ী তাদেরকে জরিমানা করা হয়েছে। পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কো. লি. এর পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে রয়েছে চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্লাহ, ভাইস-চেয়ারম্যান এএফএম ওবায়দুর রহমান, পরিচালক- এটিএম এনায়েত উল্লাহ, আবু তাহের, জয়নাল আবেদীন জাফর, ডা. নাদিরা সাবরিন, নাজিম উদ্দিন আহমেদ, ফাতেমা বেগম, নাজমুন নাহার, ডা. একেএম আনোয়ারুজ্জামান, এটিএম রফিক, আব্দুল মুজিব চৌধুরী, নূরুল ইসলাম চৌধুরী (এফসিএ), নিরপেক্ষ পরিচালক; অ্যাড. দেওয়ান সুলতান আহমেদ, আবু সালেহ, ফোরকান উদ্দিন আহমেদ (এফসিএ), মোস্তাকুল আলম ভূঁইয়া, জনগণের অংশের শেয়ার গ্রহীতা পরিচালক আবুল কাশেম, নার্গিস ওয়াজেদ, মো. মুনতাসির করিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ