• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৩২ পূর্বাহ্ন |

নীলফামারীতে ভূমিকম্পে ৭৪ শ্রমিক আহত: সদর হাসপাতালে ফাঁটল (ভিডিও)

EPZসিসি নিউজ: দ্বিতীয় দিনের ভু-কম্পনের প্রভাবে নীলফামারীর উত্তরা ইপিজেডসহ চারটি প্রতিষ্ঠানের অন্তত ৭৪ জন শ্রমিক আহত হয়েছেন। আতংকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে তারা আহত হয়েছেন বলে জানিয়েছে শ্রমিকরা।
আহত শ্রমিকরা উত্তরা ইপিজেডের ভেতরে পরচুলা তৈরির প্রতিষ্ঠান এভারগ্রীন বিডি লিমিটেড, চশমা তৈরির প্রতিষ্ঠান ম্যাজেন লিমিটেড এবং ইপিজেডের বাহিরে এভারগ্রীনের সৈয়দপুর প্লাজা এবং নীলফামারী শহরের এবাদত প্লাজার।
শ্রমিকরা জানায়, ভু-কম্পনের সময় আতংকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে পড়ে গিয়ে আহত হন তারা। কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের ইউনিট তাদের নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করান। আহতদের মধ্যে ২৫ জন শ্রমিক হাসপাতালে ভর্তি হযেছেন এবং বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন।
এদিকে ভূমিকম্পের প্রভাবে নীলফামারী আধুনিক সদর হাসপাতাল, এছাড়াও নীলফামারীর নবনির্মিত বাহালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় অনেক স্থানে ফাঁটল দেখা দিয়েছে।
চশমা তৈরি কারক প্রতিষ্ঠান ম্যাজেন লিমিটেডের কয়েকজন শ্রমীক জানান,, ভু-কম্পনের সময় ভয়ে আমরা দিকবিগিদ ছুটোছুটি করতে থাকি। তাড়াহুড়ো করে নামতে গিয়ে আমার সাত সহকর্মী আহত হন।
নাম প্রকাশ না করার শর্তে এভারগ্রীন বিডি লিমিটেডের কয়েকজন শ্রমিক বলেন, গতকালের ভূমিকম্পের পর ভবনে ফাঁটল দেখা দিলে আজ আমরা ঐ ভবনে কাজ করতে চাইনি। তবে কতৃপক্ষ জোর করে আমাদের কাজে লাগিয়ে দেয়।
তারা আরো বলেন, আজ অনেক শ্রমিক ভয়ে কাজে যোগ দেয়নি। যারা কাজে যোগ দেয়নি তাদের চাকরিচ্যুত করার হুমকি দেয় কতৃপক্ষ।
উত্তরা ইপিজেডের ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফসির উদ্দিন জানান, ভয়ে আতংকে শ্রমিকরা হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছেন। ইপিজেডের ভিতরে মেডিক্যাল ক্যাম্প থেকে আমরা গাড়ি দিয়ে কয়েকজন শ্রমিককে আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাই।
এদিকে অসুস্থ রোগীদের খোঁজ খবর নেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাবেত আলী ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী হাসপাতাল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান জানান, ভু-কম্পনের সময় ভয়ে শ্রমিকরা তাড়াহুড়া করে নামার সময় কয়েকজন শ্রমিক আহত হন। তবে গুরুতর কিছু নয়। হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়িতে যাচ্ছে তারা। ঘটনার পর ইপিজেডের সকল প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানান।

[vsw id=”Alm8DUrPUEQ” source=”youtube” width=”425″ height=”344″ autoplay=”no”]


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ