• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৬:১২ অপরাহ্ন |

সিটি নির্বাচন বর্জন করল বিএনপি

Picture1501430202716সিসি ডেস্ক: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ব্যাপক কারচুপি, ভোটকেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন বিএনপির দুই প্রার্থী তাবিথ আওয়াল ও মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী আফরোজা আব্বাস।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির নয়াপল্টনের কার্যালয় থেকে এই দুই প্রার্থীর পক্ষে নির্বাচন বর্জনের ঘোষণা দেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

এ সময় মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস ও তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন। তারাও প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।

সিটি নির্বাচনকে ‘ভোটারবিহীন নির্বাচন’ অ্যাখ্যায়িত করে মওদুদ আহমদ বলেন, ‘এটা কোনো নির্বাচনই না। সকল কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়েছে। তাই আমরা এই নির্বাচন প্রত্যাখ্যান করছি। আমরা এ নির্বাচন বর্জন করছি।’

মওদুদ অভিযোগ করেন, পুলিশ ও র‌্যাব বাহিনীর সহায়তায় সরকারি দল আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা নিজেরা নিজেরাই ভোট দিচ্ছে।

তিনি বলেন, ‘আমরা আশা করেছিলাম একটা সুষ্ঠু নির্বাচনের ম্যাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হবে। কিন্তু সরকার ও নির্বাচন কমিশন মিলে যা করেছে, সেটাকে নির্বাচন বলা চলে না। এই নির্বাচনে ৫ শতাংশ ভোটারও অংশগ্রহণ করছে না। এই নির্বাচনে প্রমাণিত হল দেশে গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই।’

আদর্শ ঢাকা আন্দোলনের আহবায়ক ড. এমাজউদ্দিন আহমদ বলেন, ‘আমার দীর্ঘ জীবনে এত জঘন্য ও নিকৃষ্ট নির্বাচন দেখিনি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ড. এমাজউদ্দিন আহমদ, সদস্য সচিব শওকত মাহমুদ, সাংবাদিক মাহফুজুল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ন মহাসচিব মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আযম খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এদিকে, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ এনে বেলা ১১টা ২০ মিনিটে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি সমর্থিত প্রার্থী মনজুর আলম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ