• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১৪ অপরাহ্ন |

শতরান পেরিয়ে বাংলাদেশ

Bangladesh_Pakistan101430201500খেলাধুলা ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে ১৬ বছরের জয়খরা কেটেছে বাংলাদেশের। প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি জিতে নিয়েছেন টাইগাররা। এবার পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জিততে চান সাকিব-তামিম-মুশফিকরা। আর সে লক্ষ্যে মঙ্গলবার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১১৩ রান। মুমিনুল হক ২৩ ও মাহমুদউল্লাহ ১২ রান নিয়ে ব্যাট করছেন। ৫১ রান করে ইমরুল কায়েস ও ২৫ রান করে তামিম ইকবাল ফিরে গেছেন।

টস জিতে ব্যাট করতে নেমে সতর্ক সূচনা করেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। দেখেশুনে খেলে ২৬.২ ওভারে দলীয় ফিফটি করেন এই দুজন। পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহর করা ওই ওভারের শেষ বলে বিদায় নেন তামিম। ফলে ৫২ রানের ওপেনিং জুটি ভাঙে। আজহার আলীর হাতে ক্যাচ দেওয়ার আগে ২৫ রান করেন বাঁহাতি তামিম।। তার ৭৪ বলের ইনিংসে ছিল ৩টি চারের মার।

তামিমের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে মুমিনুল হকের সঙ্গে জুটি বাঁধেন ইমরুল। প্রথম সেশনে ৩০ ওভারে ১ উইকেটে ৬০ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যান দুজন। বিরতির পর ফিরে এসে দলকে ভালোই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ইমরুল-মুমিনুল। ইনিংসের ৪১তম ওভারে মোহাম্মদ হাফিজের প্রথম বলে ২ রান নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট ফিফটি পূরণ করেন ইমরুল। কিন্তু পরের বলেই হাফিজকে ফিরতি ক্যাচ দেন এই বাঁহাতি। ১৩০ বলে ৬টি চারের সাহায্যে ৫১ রান করেন ইমরুল।

আজ বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয়েছে ব্যাটসম্যান সৌম্য সরকার ও বোলার মোহাম্মদ শহীদের। আর পাকিস্তানের হয়ে ব্যাটসম্যান সামি আসলামের। পাকিস্তান দলে নেই সাঈদ আজমল।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, শুভাগত হোম, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ।

পাকিস্তান দল : মিসবাহ-উল-হক (অধিনায়ক), ইউনুস খান, সামি আসলাম, মোহাম্মদ হাফিজ, আজহার আলী, সরফরাজ আহমেদ, আসাদ শফিক, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, ইয়াসির শাহ ও জুলফিকার বাবর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ