• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

দিনাজপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

Rally Pic-01, 28-04-2015 copyদিনাজপুর প্রতিনিধি: “সরকারী আইনি সহায়তা পাওয়ার উন্মুক্ত হলো দ্বার-বিকল্প বিরোধ নিষ্পত্তি সংযুক্ত হলো এবার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০১৫ পালিত হয়েছে। এ সব আয়োজনের মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, রক্তদান কর্মসূচী ও লিগ্যাল এইড মেলা ইত্যাদি।
এ উপলক্ষে মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল ৯টায় দিনাজপুর জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা জেলা কমিটি ও দিনাজপুর লিগ্যাল এইড অফিসের উদ্যোগে দিনাজপুর জেলা জজ আদালত প্রাঙ্গন হতে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা জজ আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়।
র‌্যালিতে দিনাজপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা জেলা কমিটির চেয়ারম্যান হোসেন শহীদ আহমদ, স্পেশাল জেলা জজ মো. শরিফ উদ্দীন আজাদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ আকতার-উল-আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কামাল হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালত মো. লিয়াকত আলী মোল্লা, যুগ্ম জেলা ও দায়রা জজ মো. মোস্তফা কামাল, দিনাজপুর পুলিশ সুপার মো. রুহুল আমিনসহ জেলা জজশীপের অন্যান্য জজ, জেলা আইনজীবী সতিতির সভাপতি মো. আজিজুল ইসলাম জুগলু, সাধারণ সম্পাদক মো. একরামুল আমিনসহ আইনজীবী সমিতির অন্যান্য আইনজীবী এবং সরকারী-বেসরকারী সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
র‌্যালি শেষে দিনব্যাপী লিগ্যাল এইড মেলা ও রক্তদান কর্মসূচীর উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ হোসেন শহীদ আহমদ। পরে তিনি অন্যান্য বিচারকদের নিয়ে লিগ্যাল এইড মেলা ঘুরে দেখেন। মেলায় লিগ্যাল এইড সেবা প্রদানকারী বেসরকারী সংস্থা (এনজিওসমূহ), মেডিসিন ক্লাব এবং জেলা লিগ্যাল এইড অফিস, জাতীয় মহিলা আইনজীবী সমিতি অংশগ্রহণ করে।
কর্মসূচীর অংশ হিসেবে বিকেল সাড়ে ৪টায় দিনাজপুর জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাসহ দিনাজপুর জেলা জজশীপ ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সকল বিচারকগণ উপস্থিত র্ছিলেন। কর্মসূচীর সার্বিক পরিচালনা ও আয়োজনের দ্বায়িত্বে ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মাহবুব আলী মুয়াদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ