• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন |

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে জয়ের পথে নাছির

Nasirসিসি ডেস্ক: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে এক লাখ ৪৮ হাজার ৭৫৭ ভোট বেশি পেয়ে জয়ের পথে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দিন। এরইমধ্যে ৭১৯টি কেন্দ্রের মধ্যে ৬৩৭টির প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে প্রায় সব কটি কেন্দ্রেই এগিয়ে রয়েছেন নাছির।
হাতি প্রতীক নিয়ে তিনি পেয়েছেন চার লাখ ৬ হাজার ২৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নির্বাচন বর্জন করা বিএনপি সমর্থিত প্রার্থীএম মনজুর আলম কমলা লেবু প্রতীক নিয়ে পেয়েছেন দুই লাখ ৬৭ হাজার ৪৭৭ ভোট।
মঙ্গলবার (২৮ এপ্রিল) সন্ধ্যা থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে স্থাপিত নির্বাচন কমিশনের অস্থায়ী কন্ট্রোল রুমে এ ফলাফল ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা ‍আবদুল বাতেন।
৪১টি ওয়ার্ড নিয়ে গঠিত চসিক এলাক‍ায় মোট ভোটার ১৮ লাখ ১৩ হাজার ৪৪৯ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৩৭ হাজার ৫৩ এবং নারী রয়েছেন ৮ লাখ ৭৬ হাজার ৩৯৬ জন।
এসব ভোটার ৭১৯টি কেন্দ্রে তাদের ভোট‍াধিকার প্রয়োগ করেন। এবার সাধারণ কাউন্সিলর পদে ২১৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন এবং মেয়র পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
এর আগে, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
ভোটচলাকালীন বিভিন্ন কেন্দ্রে ব্যাপক কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপি। একই অভিযোগে এর কিছুক্ষণ পরই ঢাকার দুই সিটিতেও ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয় দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ