• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:০৩ অপরাহ্ন |

ডোমারে ওসি ও তদন্তকারী কর্মকর্তার অপসারনের দাবিতে মানববন্ধন

Nilphamari pic (1)সিসি নিউজ: গত বছরের ৫ জানুয়ারীর সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে অগ্নিসংযোগ, ভাঙ্চুর ও হামলার মামলায় নীলফামারীর ডোমারের দুই সাংবাদিকের নামে চার্জশিট দেয়ার প্রতিবাদ এবং ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মামলার তদন্ত কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকরা।
বুধবার সকাল সাড়ে ১১ টায় বাজার রেলঘুন্টি মোড়ে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে ডোমার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক রাজার সভাপতিতে সংক্ষিপ্ত সমাবেশে¡ সহ-সভাপতি তোজাম্মেল হোসেন মঞ্জু, সহ-সম্পাদক রওশন রশীদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল¬াহ আল মামুন সোহাগ, রিপোটার্স ইউনিটির সভাপতি জুলফিকার আলী ভুট্টো, সম্পাদক আসাদুজ্জামান হিলে¬াল, ডোমার সাংবাদিক সমিতির সভাপতি আবু ফাত্তাহ কামাল পাখি, ময়নুল হক, আহসান হাবীব লাক্কুসহ অন্যান্য সাংবাদিকরা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, বিভিন্ন সময়ে ডোমার থানা পুলিশের বিরুদ্ধে অনিয়ম-দূর্ণীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিকদের কন্ঠোরোধ করতে পুলিশ ডোমার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মোজাফ্ফর আলী এবং দপ্তর সম্পাদক ও রাইজিং বিডি অনলাইলের প্রতিনিধি ইয়াসিন মোহাম্মদ সিথুনের নামে মিথ্যা মামলায় চার্জশিট দাখিল করে। অবিলম্বে ঐ দুই সাংবাদিকদের নাম চার্জশিট থেকে বাদ দিয়ে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জম হোসেন ও মামলার তদন্তকারী কর্মকর্তা মিজানুর রহমান মিজানের অপসারণ করা না হলে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে কলম সৈনিকরা।
এ ব্যাপারে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জম হোসেন বলেন, আমি মানববন্ধনের বিষয়ে কিছু জানিনা। মোজাফ্ফর ও সিথুন বিএনপির রাজনীতির সাথে জড়িত। পুলিশের স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভোটকেন্দ্রে নাশকতা চালানোর ঘটনায় জড়িত থাকার প্রমাণ থাকায় তাদের নামে চার্জশিট দাখিল করা হয়েছে।
উলে¬খ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচনে ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের বড়গাছা দরগাপাড়া মাদ্রাসা ভোট কেন্দ্রে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ৭ জানুয়ারী ঐ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা এ.কে.এম. হুমায়ুন করীর ডোমার থানায় একটি মামলা দায়ের করেন।
ঘটনার ১৪ মাস পর ওই মামলায় পুলিশ গত ২৩ এপ্রিল ২০১৫ ইং উক্ত দুই সাংবাদিকসহ বিএনপি-জামায়াতের ৪০ নেতাকর্মীর নামে আদালতে অভিযোগ দাখিল করে ডোমার থানা উপ-পরিদর্শক মিজানুর রহমান মিজান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ