• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৪:৩৯ পূর্বাহ্ন |

ফায়ার সার্ভিসের ২২ সদস্য নেপাল যাচ্ছেন

downloadসিসি নিউজ: ভূমিকম্প বিধ্বস্ত নেপালে উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২২ সদস্যের একটি বিশেষ প্রশিক্ষিত দল আর্মড ফোর্সেস ডিভিশনের একটি বিমান যোগে বৃহস্পতিবার নেপাল যাবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজের নেতৃত্বে এই আরবান সার্চ ও রেসকিউ টিম প্রয়োজনীয় উদ্ধার যন্ত্রপাতি ও অন্যান্য সরঞ্জাম নিয়ে নেপাল যাওয়ার পূর্ণ প্রস্তুতি গ্রহণ করেছে।

এই টিমের সদস্যরা ভূমিকম্প দুর্যোগ মোকাবেলায় এবং ভবন ধসে হতাহতদের অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম পরিচালনায় বিশেষভাবে পারদর্শী। এই উদ্ধারকারী দলের নেপাল গমনের বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে বুধবার বিকেলে ৪টার দিকে প্রেস ব্রিফিং হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আসাদুজ্জামান এতে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে, ‘বাংলাদেশের ইতিহাসে এই প্রথম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল দেশের বাইরে কোন উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করছে।’তিনি এই দলের সাফল্য কামনা করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড: মোজাম্মেল হক খান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান, পিএসসি ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ