• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:০৩ অপরাহ্ন |

বনানীতে অবৈধ মার্কেট উচ্ছেদকালে ম্যাজিস্ট্রেটের ওপর ব্যবসায়ীদের হামলা

Hamlaঢাকা: রাজধানীর বনানীতে ইকবাল টাওয়ার এলাকায় অবৈধ মার্কেট উচ্ছেদকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের ওপর হামলা চালিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা।
ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা পুলিশ এসময় ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীসহ অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়েছে ।
বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে গোলাগুলির শব্দে ওই এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
বনানী থানার ডিউটি অফিসার এসআই ফরিদা পারভীন এ ব্যাপারে জানান, ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বনানী এলাকায় অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযানে গেলে স্থানীয় ব্যবসায়ীরা হামলা চালায়। সংঘর্ষে ১০ জনের মতো গুলিবিদ্ধ হয়। তবে ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান অক্ষত রয়েছেন।
এদিকে বনানী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শেখ শাহীনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালত নিয়ে অবৈধ মার্কেট উচ্ছেদ করার জন্য বনানীতে গেলে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে ১০ জনের মতো আহত হয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ