• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন |

মোদির টুইটে ভূমিকম্পের খবর পান নেপালি প্রধানমন্ত্রী

image_216626.10 (1)সিসি ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেছেন, তার টুইটার বার্তা থেকেই নেপালে ভয়াবহ ভূমিকম্পের খবর পেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী সুশীল কৈরালা। খবর টাইমস অব ইন্ডিয়ার। এক প্রশিক্ষণ প্রোগ্রামে বুধবার মোদি সাংবাদিকদের বলেন, নেপালে ভূমিকম্পের সময় দেশটির প্রধানমন্ত্রী সুশীল রাষ্ট্রীয় সফরে থাইল্যান্ডে ছিলেন। মোদি ভূমিকম্পের ঘটনায় টুইট করার পর সুশীল এ সম্পর্কে জানতে পারেন।

মোদি জানিয়েছেন, সুশীল বলেছেন ওই টুইটের মাধ্যমেই তিনি প্রথমে ভূমিকম্পটির খবর পান। নেপালে গত শনিবার সকালে অনুভূত হওয়া ৭ দশমিক ৯ মাত্রার ভূমিকম্পে এরই মধ্যে ৬ হাজার ২৩৮ জন মারা গেছেন।
মোদি এ সময় তার গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন এক ঘটনার বর্ণনা দেন। তিনি বলেন, একদিন মধ্যরাতে এক ব্যক্তি তাকে ফোন দিয়ে ট্রেন দুর্ঘটনার খবর জানান। সঙ্গে সঙ্গে তিনি মুখ্যসচিব ও জেলা কালেক্টরকে বিষয়টি জানিয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। মোদি বলেন, এর ফলে মাত্র ২০ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে ত্রাণ ও উদ্ধার সামগ্রী পৌঁছানো সম্ভব হয়। পরদিন সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সব কাজ সম্পন্ন অবস্থায় দেখতে পান। সাংবাদিকরা সেখানে এসে দুর্ঘটনার ছবি তোলার জন্য কিছুই পায়নি বলেও উল্লেখ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ