• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন |

ইন্দিরা গান্ধী বিমানবন্দর বিশ্বসেরার স্বীকৃতি অর্জন

NEW DELHI, 23/06/2010: The IGI airport's Terminal 3 - T3, an integrated terminal for International and Domestic which can handle 34 million passengers annually ahead of the Commonwealth Games, the management of the airport was passed over to Delhi International Airport Limited (DIAL), a joint venture led by the GMR Group expected to cost US$2.6 billion in New Delhi, on 21 June, 2010. Photo: V.V. Krishnanআন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী নয়াদিল্লিতে অবস্থিত ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (আইজিআইএ) বিশ্বসেরার স্বীকৃতি অর্জন করেছে।  বছরে আড়াই কোটি থেকে ৪ কোটি যাত্রী যাতায়াত করে এমন বিমানবন্দরের ক্যাটাগরিতে ২০১৪ সালে বিশ্বসেরা হয়েছে এই বিমানবন্দর।  আইজিআইএর কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

এয়ারপোর্টস কাউন্সিল ইন্টারন্যাশনাল (এসিআই) প্রতিবছর বিশ্বের সেরা বিমানবন্দরগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করে থাকে।  সেবার মানের ওপর ভিত্তি করে এই পুরস্কার দেওয়া হয়।  পুরস্কারের নাম ‘এয়ারপোর্ট সার্ভিস কোয়ালিটি’।  ২৮ এপ্রিল জর্ডানে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ও বিশ্বের সেরা বিমানবন্দরের কর্তৃপক্ষের হাতে পুরস্কার তুলে দেয় এসিআই।  এই অনুষ্ঠানে আইজিআইএকেও পুরস্কৃত করা হয়।

বিশ্বসেরার পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় আইজিআইএর প্রধান নির্বাহী আই প্রভাকর রাও বিমানবন্দরের সব কর্মকর্তা-কর্মচারী, পরিচালনা পরিষদের সদস্যদের ভূয়সী প্রশংসা করেছেন।  যাত্রীদের সেবা নিশ্চিত করতে সব সময় দৃঢ়প্রত্যয়ী থাকার স্বীকৃতি পেয়েছেন তারা।  এই স্বীকৃতি তাদের জন্য সম্মানের এবং তাদের অনন্য উচ্চতায় নিয়ে গেছে বলে মনে করেন তিনি।

৫ পয়েন্টের মধ্যে সেবার দিক থেকে ৪ দশমিক ৯০ পয়েন্ট পেয়ে বিশ্বসেরা হয়েছে আইজিআইএ।  এসিআইয়ের সদস্য ৩০০টি বিমানবন্দরের মধ্যে প্রতিযোগিতা করে এই পয়েন্ট অর্জন করেছে ভারতের প্রসিদ্ধ এই বিমানবন্দর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ