• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৪৭ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

থাইল্যান্ডের গণকবরের আরো ২৬ লাশ: জীবিত বাংলাদেশী উদ্ধার

pnu1vuo9সিসি ডেস্ক: স্থানীয় গ্রামবাসীদের সহায়তায় থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় এলাকার জঙ্গল থেকে আরো একটি গণকবর আবিস্কার করেছে কর্তৃপক্ষ। এখান থেকে সবমিলিয়ে ২৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে আরো দুজনকে। এদের মধ্যে একজন বাংলাদেশের বলে অনুমান করা হচ্ছে।

এর আগে শুক্রবার  অন্য এক গণকবর থেকে আরো ৩২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।

শনিবার থাইল্যান্ডের দ্বিতীয় গণকবরটি থেকে ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। লাশগুলো কয়েক ফুট গভীর একটি গর্তে রাখা ছিল। ওই কবরটি বাঁশ দিয়ে ঢাকে ছিল। এখানকার বেশিরভাগ লাশই পচে গেছে।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে স্থানীয় ফুকেতওয়ান পত্রিকা জানিয়েছে, দ্বিতীয় গণকবরটিতে ৫০টির বেশি লাশ পাওয়া যেতে পারে। সীমান্তের আশপাশের এলাকাগুলোতে খুঁজলে এরকম আরো কিছু বিচ্ছিন্ন কবর পাওয়া যাবে। তাৎক্ষণিকভাবে এসব লাশের পরিচয় জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে এরা বাংলাদেশ এবং মিয়ানমারের ভাগ্যহত নাগরিক। পাচারকারীদের হাতে বন্দি থাকা অবস্থায় তাদের মৃত্যু হয়। ডিএনএ পরীক্ষার পর এদের নাগরিকত্ব সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

ওই জঙ্গল থেকে দুজন জীবিত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে যাদের মধ্যে একজন বাংলাদেশি। তারা সেখানে দুই মাস ধরে রয়েছেন। উদ্ধারের সময় তারা অসুস্থ ছিলেন। তাদের খুব সামান্য খাবার দেয়া হতো বলে তারা জানিয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এখন আশঙ্কামুক্ত বলে চিকিৎসকেরা জানিয়েছেন। ব্যাংকক পোস্ট জানিয়েছে, উদ্ধার হওয়া একজনের বয়স ২৫ এবং অন্যজনের ৩৫ বছর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ