• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৯ পূর্বাহ্ন |

দ্বিগুণ বেতনে শিক্ষকরাও যুক্ত হবেন : ম. খ আলমগীর

mohiuddinঢাকা: প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর শিক্ষকদের উদ্দেশ করে বলেন, কী পাননি সেই দিকে না তাকিয়ে, সরকারের তরফ থেকে কী পেয়েছেন, সেটা চিন্তা করে নিজ দায়িত্ব পালনে মনোযোগী হোন। সকল সরকারী কর্মচারীর বেতন দ্বিগুণ হবে, সঙ্গে আপনারাও (শিক্ষকেরা) যুক্ত হবেন।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে শনিবার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি আয়োজিত কেন্দ্রীয় কমিটির অবসরপ্রাপ্ত শিক্ষক নেতাদের বিদায় সংবর্ধনা ও প্রতিনিধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন, পাহাড় এলাকায় উপজাতীয়দের জন্য যে প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হয়েছে, তা প্রয়োজনের তুলনায় অনেক কম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি অবগত আছেন। তিনি দ্রুত ব্যবস্থা নিতে যাচ্ছেন।

মাদ্রাসা শিক্ষাকে আধুনিক করতে হবে- জানিয়ে মহীউদ্দীন খান আলমগীর বলেন, কতিপয় ধর্মান্ধ ব্যক্তি মাদ্রাসা শিক্ষা নিয়ে কথা বলেন। যারা মাদ্রাসায় ভর্তি হবে,  তাদেরও আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্য সরকার চেষ্টা করে যাচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান বলেন, প্রাথমিক বিদ্যালয়ের বই মাল্টিমিডিয়া ভার্সনে রূপান্তর করা হবে এবং সেকেন্ডারি পর্যায়ের বই মাল্টিমিডিয়া ভার্সন করার প্রক্রিয়া চলছে। এটা হয়ে গেলে সকল ছাত্র-ছাত্রী নোটপেড, ল্যাপটপ, আইপড নিয়ে ক্লাস করতে পারবে। যদি কোনো কারণে ছাত্র-ছাত্রী ক্লাসে উপস্থিত হতে না পারে, সে বাসায় বসেই ক্লাসের পড়ায় যোগ দিতে পারবে।

সমাবেশে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জ্ঞানেন্দ্র নাথ বিশ্বাস, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির মহাসচিব মো. মুনছুর আলী,  শাহ নেওয়াজ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ