• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

পাপুয়া নিউ গিনিতে ৭.৪ মাত্রার ভূমিকম্প: সুনামি সতর্কতা

Vumiআন্তর্জাতিক ডেস্ক : পাপুয়া নিউ গিনিতে এবার রিখটার স্কেলে ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস)এ তথ্য নিশ্চিত করেছে।

মূল ভূখন্ড থেকে ১৫০ কিলোমিটার দূরে ৫০ কিলোমিটার ভূ-গভীরে এই ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পের উৎপত্তিস্থলের আশপাশের ৩০০ কিলোমিটারের মধ্যে সুনামির সতর্কতা জারি করা হয়েছে। ভূমিকম্পের পরে সাগরের ঢেউয়ের উচ্চতা বেড়ে গেছে এবং তা আরো উত্তাল হচ্ছে।

জিওসায়েন্স অস্ট্রেলিয়া জানিয়েছে, ভূমিকম্প হয়েছে ৯৮ কিলোমিটার ভূ গভীরে। এর চেয়ে বেশি কোনো তথ্য তারা দেয়নি।

পাপুয়া নিউ গিনির আশপাশের দ্বীপ রাষ্ট্র অস্ট্রেলিয়া, সলোমান দ্বীপপুঞ্জ, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স, ভানুয়াতু, ফিজি এবং আরো কিছু জেলায় এই ভূমিকম্পের প্রভাব অনুভূত হতে পারে এবং সুনামি হলে তা এই দেশগুলোতে আঘাত হানতে পারে।

তবে অস্ট্রেলিয়ায় সুুনামির কোনো সম্ভাবনা নেই বলে দেশটির ভূমিকম্প আবহাওয়া ব্যুরো জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ