• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

বর্তমান সরকার মা ও শিশুদের জন্য সবচেয়ে বেশী বরাদ্দ রেখেছে

Fizarদিনাজপুর প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন একজন মা দিতে পারে একজন সুনাগরিক। আর এ জন্য মায়েদর ভূমিকা অপরিসীম। মায়েদের স্বাস্থ্যের প্রতি সবচেয়ে বেশী নজর দিতে হবে। বর্তমান সরকার মা ও শিশুদের জন্য সবচেয়ে বেশী বরাদ্দ রেখেছে। তিনি বলেন সামাজিক উদ্বুদ্ধকরনের মাধ্যমে শিশুদের বেশী বেশী স্কুলে প্রেরণের ব্যবস্থা করতে হবে।
সোমবার (৪ মে) পার্বতীপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পৌর শহরের জ্ঞানাঙ্কুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয় গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরন, ঝড়ে পড়ারোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরন বিষয়ক মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহেনুল ইসলামের সভাপতিত্বে মন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশে শিক্ষার প্রসার ঘটানোর চেষ্টা করছেন ঠিক সেই মুহূর্তে বিএনপি’র নেত্রী খালেদা জিয়া গত ৩ মাস ধরে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা ও লেখা-পড়া নস্যাতের চেষ্টায় লিপ্ত রয়েছেন। স্কুল কলেজে অগ্নিসংযোগ করে দেশকে মেধাশূন্য করার চেষ্টা চালাচ্ছেন। এ জন্য জনগণকে সজাগ থাকার আহবান জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকার জ্ঞানভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়। সে কারণে সরকার মায়েদের স্বার্থ রক্ষা করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এনডিসি ডা. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগের বিভাগীয় উপ-পরিচালক মোঃ মহিউদ্দিন তালুকদার,  জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তৌফিক ইমাম, জেলা শিক্ষা অফিসার মোঃ একরামুল হক, পার্বতীপুর পৌরসভার মেয়র এজেডএম মেনহাজুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ও উপজেলার সামাজিক চিত্র উপস্থাপন করেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ মকবুল হোসেন। অনুষ্ঠানে পার্বতীপুর উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ ছাড়াও সুশিল সমাজ, গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং উপজেলার প্রায় ৫ হাজার মায়েরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ