• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৯:৩১ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

জাতীয় প্রেস কাউন্সিল কার্যকর করার দাবীতে স্মারকলিপি

Nilphamari -Saroklipi Handover Photo-2সিসি নিউজ: বাংলাদেশ জাতীয় প্রেস কাউন্সিলকে কার্যকর করার দাবীতে তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে নীলফামারীর সাংবাদিকরা।মঙ্গলবার দুপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নীলফামারী জেলা কমিটি নেতাকর্মীরা জেলা তথ্য কর্মকতা মাধ্যম স্মারকলিপিটি হস্তান্তর করেন।
স্মারকলিপি প্রদানকালে দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি নুর আলম, সমকাল প্রতিনিধি অভিজিৎ রায় রকি, যায়যায়দিন প্রতিনিধি এস এ প্রিন্স ও কালবেলা প্রতিনিধি মোশাররফ হোসেন ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
স্মারক লিপি গ্রহণ করে জেলা তথ্য কর্মকর্মা (চলতি দায়িত্ব) মো. শাহজাহান আলী সাংবাদিকদের দাবি সম্বলিত স্মারকলিপিটি যথাযথ নিয়ম অনুসারে মাননীয় তথ্য মন্ত্রী মহদয়ের নিকট পাঠানো হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন।
মন্ত্রী বরাবরে সাংবাদিকদের দেওয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে সংবাদপত্র ও সাংবাদিকদের কল্যানে প্রেস কাউন্সিল গঠন করা হলেও প্রতিষ্ঠানটি নামকাওয়াস্তে বিরাজমান রয়েছে। ফলে র্দীঘ দিন যাবত এই প্রতিষ্ঠানটি অকার্যকর হয়ে পড়ে রয়েছে। যার প্রমান
বাংলাদেশ প্রেস কাউন্সিল আজ পর্যন্ত দেশে পেশাদার সাংবাদিকদের একটি তালিকা প্রণয়ন করতে পারেনি। ফলে গণমাধ্যমগুলোয় কর্মরত পেশাদার সাংবাদিকদের মধ্যে অনৈক্য আর দ্বন্দে জড়িয়ে রয়েছে বছরের পর বছর ধরে।
তাই বর্তমান গণমাধ্যম প্রিয় মহাজোট সরকার যদি দ্রুত প্রেস কাউন্সিলকে কার্যকর করে দেশের গণমাধ্যমগুলোয় কর্মরত পেশাদার সাংবাদিকদের পুর্নাঙ্গ তালিকা যাচাই বাছাইক্রমে প্রণয়ন করে তাহলে দীর্ঘদিনের অনৈক্য এবং দ্বন্ধের অবসান হবে।
উদাহরণ হিসেবে স্মারকলিপিতে আরোও উল্লেখ করা হয় আইনজীবীদেরকে বার কাউন্সিলের মাধ্যমে যেভাবে নিয়ন্ত্রণ ও সমন্বয় করা হচ্ছে তেমনি সাংবাদিকদেরকেও জাতীয় প্রেস কাউন্সিলের আওতায় এনে নিয়ন্ত্রণ ও সমন্বয় করা দাবি জানান এই সংগঠনটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ