• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৪২ অপরাহ্ন |

ট্রাক মালিক গ্রুপের সভাপতি লাবু, সম্পাদক সেরাজুল

Trac Malik Froup Picদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা ট্রাক মালিক গ্রুপের দ্বি-বার্ষিক (২০১৫-২০১৬ খিষ্টাব্দ) নির্বাচনে ১৫টি পদে সকল প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১৫টি পদের বিপরীতে অন্য কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় জেলা ট্রাক মালিক গ্রুপের নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান এ্যাডভোকেট আশফাক আহম্মদ প্রত্যেককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীরা হলেন- সভাপতি মো. তৌহিদুল ইসলাম লাবু, সিনিয়র সহ-সভাপতি প্রশান্ত কুমার সাহা, সহ-সভাপতি- আগা খাঁন, সাধারণ সম্পাদক মো. সেরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. গোলাম মাজেদুর রহমান, সহ-যুগ্ম সম্পাদক মো. রবিউল আলম বাবু, কোষাধ্যক্ষ মো. আব্দুস সালাম, অভ্যন্তরিন হিসাব নিরীক্ষক মো. মজিবুর রহমান ও সৈয়দ সপু আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মো. সানোয়ার হোসেন, সড়ক সম্পাদক মো. মহিউদ্দীন, আহম্মেদ, দপ্তর সম্পাদক মো. আব্দুল কাসেম, নির্বাহী সদস্য মো. রফিকুল ইসলাম, আলহাজ্ব নুরুল ইসলাম ও মো. ফিরোজ আলী।

শশরা ইউনিয়ন পরিষদের ৪৫ লাখ ৬২ হাজার টাকার বাজেট ঘোষণা

দিনাজপুর সদর উপজেলার ৫নং শশরা ইউনিয়ন পরিষদের ২০১৫-২০১৬ অর্থ বছরের জন্য ৪৫ লাখ ৬২ হাজার ৩০৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উম্মুক্ত বাজেট অধিবেশনে বাজেট ঘোষণা করেন শশরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম।

উন্মুক্ত বাজেট অধিবেশনে ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য মোঃ হুমায়ূন কবির আনাফ, মোঃ এনামুল হক, মোঃ শামসুল হক, মোছাঃ শাহনাজ বেগম, জাহানারা বেগম, সচিব ইউপি সচিব মমজাত উদ্দীন আহাম্মেদ প্রমুখ। বাজেট অধিবেশনে গন্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

বাজেটে আয়ের উল্লেখযোগ্য খাতের মধ্যে রয়েছে বসতবাড়ীর মূল্যের উপর ধার্যকৃত কর আদায়, জন্ম নিবন্ধন ফি বাবত আদায়, পরিষদ কর্তৃক ইস্যুকৃত লাইসেন্স ও পারমিট ফি, হাট-বাজার ইজারা বাবত আদায়, খোয়ার ইজারা, এলজিএসপি-২ প্রকল্প বাবত প্রাপ্ত আয়, ভুমি হস্তান্তর কর ইত্যাদি। অপরদিকে ব্যয়ের প্রধান খাতগুলোর মধ্যে রয়েছে চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা প্রদান, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও ভাতা, ট্যাক্স-টোল ফিস আদায় কমিশন, স্টেশনারী ও প্রিন্টিং খরচ, ধর্র্মীয় অনুষ্ঠান ও বিভিন্ন সাহায্য প্রদান, জাতীয় উৎসব ও খেলা-ধুলা, রাস্তা নির্মাণ ও মেরামত, স্যানিটেশন ও রিং পাইপ প্রস্তুত ও সরবরাহ বাবত ব্যয় ইত্যাদি।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল শশরা ইউনিয়নের ২০১৫-২০১৬ অর্থবছরের প্রস্তাবিত খসড়া বাজেট উন্মুক্ত বাজেট সভায় প্রনয়ণ ও অনুমোদন করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ