• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৫৬ অপরাহ্ন |

কীর্তি গড়লেন সাকিব

Shakibখেলাধুলা ডেস্ক : টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম অলরাউন্ডার হিসেবে একই মাঠে এক হাজার রান করলেন সাকিব আল হাসান। শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এ বিরল কীর্তি গড়েন তিনি। এই মাঠে বর্তমানে তার মোট সংগ্রহ ১০৪৫ রান। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মিরপুর স্টেডিয়ামে ১৩টি টেস্ট খেলে একটি সেঞ্চুরি করেছেন। পাশাপাশি সাতটি হাফ সেঞ্চুরিও রয়েছে তার।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে শুক্রবার সকালে যখন তিনি মাঠে নামেন তখন ১ হাজার রান পূর্ণ হতে আর ৪৪ রানের দরকার ছিল। ব্যক্তিগত ৪৩ রানের পর ইয়াসির শাহর বলে চার মেরে মিরপুর স্টেডিয়ামে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। অবশ্য তিনি সেঞ্চুরি বঞ্চিত হন। কারণ, সঙ্গীর অভাবে তাকে ৮৯ রানে অপরাজিত থাকতে হয়। তার অপরাজিত ৮৯ রানের ইনিংসে ১৪টি চার ও দুটি ছক্কায় মার ছিল।

এর আগে একই মাঠে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়েছিলেন সাকিব ও মুশফিক। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৮৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মুশফিকুর রহিম। কোনো নির্দিষ্ট মাঠে একজন ক্রিকেটারের এটাই সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড। মিরপুরেই ৮৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলে  দ্বিতীয় স্থানে আছেন সাকিব আল হাসান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ