• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:০৯ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

মার্কেন্টাইল ব্যাংকের ৮ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Bankযশোর: দি মার্কেন্টাইল ব্যাংকের যশোর শাখা থেকে ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে থানায় মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে ব্যাংকটির সাবেক  ও বর্তমান আট কর্মকর্তাকে। বৃহস্পতিবার (০৭ মে) সন্ধ্যায় যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার আক্কাস আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
আসামিরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার কাটিয়া গ্রামের আকবর আলীর ছেলে মার্কেন্টাইল ব্যাংকের যশোর শাখার সাবেক জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও বর্তমানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক বরিশালের গৌরনদী শাখার জুনিয়র ভাইস প্রেসিডেন্ট শামসুর রহমান, ঢাকা প্রধান কার্যালয়ের মানবসম্পদ বিভাগের কর্মকর্তা বি এম সাইফুজ্জামান, ঝালকাঠি শাখার সিনিয়র এক্সিকিউটিভ শিমুল কুমার মণ্ডল, চুয়াডাঙ্গা শাখার সিনিয়র এক্সিকিউটিভ রুহিদাস পাল, কুষ্টিয়া শাখার কর্মকর্তা সুমন্ত দাস, খুলনা শাখার এক্সিকিউটিভ অফিসার বিশ্বজিৎ কুমার মিত্র, কুষ্টিয়া শাখার এক্সিকিউটিভ অফিসার নজরুল ইসলাম এবং একই শাখার প্রিন্সিপাল অফিসার আজিজুল ইসলাম।
মামলার বাদী যশোর শাখার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আরাফাত মোস্তফা অভিযোগে উল্লেখ করেছেন, আসামি শামসুর রহমান ২০১০ সালের ১৬ আগস্ট মার্কেন্টাইল ব্যাংকে চাকরি নেন। ওই দিন থেকে ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর পর্যন্ত তিনি ব্যাংকের জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে চাকরি করেন। এরপর তিনি চাকরি থেকে অব্যাহতি নেন। পরে ব্যাংকের অভ্যন্তরীণ অডিটে দেখা যায়, যশোরে চাকরিকালে তিনি ব্যাংকের বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্ট ও অনলাইনের মাধ্যমে ৯৪টি অবৈধ এন্ট্রি করে ২২ লাখ ৪০৩ টাকা ৪৪ পয়সা আত্মসাৎ করেন। আর অন্য আসামিরা তাকে এ কাজে সহযোগিতা করেন।
বিষয়টি জানাজানি হলে একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। ওই কমিটির সুপারিশ অনুযায়ী থানায় মামলা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ