• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
ডোমারে রির্টানিং কর্মকর্তার কন্ট্রোল রুমে হামলার ঘটনায় গ্রেপ্তার ৫ অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ

পার্বতীপুরে স্বেচ্ছাশ্রমে কবরস্থান সংস্কার

SAM_0094পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুর শহরের ইসলামপুর কবরস্থানের বেহাল দশা। কবরস্থান দখল করে বাড়ী-ঘর নির্মান করছে। পরিনত হয়েছে গো চরন ভূমি। পৌর কর্তৃপক্ষের কোন নজরদারী না থাকায় এলাকাবাসী নিজ উদ্দ্যেগে প্রাচীর নির্মান ও মাটি ভরাট করছে।
খনি সমৃদ্ধ চতুরমুখি বৃহৎ এই রেলওয়ে জংশন শহর পার্বতীপুরের ইসলামপুর কবরস্থানের জায়গা দখলকরে ঘরবাড়ী নির্মান করছে একদল স্বার্থনেষী মহল। পৌর কর্তৃপক্ষের কোন নজরদারী না থাকায় বেহাল দশায় পরিনত হয়েছে এই কবরস্থানটি। সীমানা প্রাচীর ও আলো না থাকায় সন্ধ্যা হলেই চোর ছিনতাইকারী ও মাদক সেবনকারীদের মিলন মেলা পরিনত হয়। এলাকাবাসীরা কবরস্থানটি অবৈধ্য দখল রক্ষার্থে নিজ উদ্দেগ্যে নাছিম আলী সভাপতি ও এজেডএম কামরুল হাসানকে সাধারন সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট একাটি স্বেচ্ছাশ্রম কমিটি তৈরী করেন। কমিটি কবরস্থানটি রক্ষার্থে বিভিন্ন মহলে ধরনা দেয়। শেষে কমিটি স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ইতোমধ্যে মাটি ভরাট ও ১৮০ ফুট দৈর্ঘ একটি প্রাচীর নির্মানের কাজ শুরু করেছেন। কমিটির সভাপতি আরো জানালেন, পৌর কর্তৃপক্ষ সহ অন্যান্য কোন সংস্থা এগিয়ে না আসায় কবরন্থান অবৈধ্য দখলদারদের উচ্ছেদসহ নানা জটিলতার সৃষ্টি হচ্ছে। তিনি আরো বলেন, ২৬১ ফুট দৈর্ঘ্য আরো একটি প্রাচীর নির্মানের পরিকল্পনা তাদের রয়েছে। তবে আলো না থাকায় তাদের বড় সমস্যা রাতে। সন্ধ্যা হলেই চোর ছিনতাইকারী ও মাদক সেবনকারীদের আড্ডায় পরিনত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ