• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৩০ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

বিএনপি-জামায়াত রেল খাতকে ধ্বংস করেছে- রেলপথ মন্ত্রী

Rail Minister At Nilphamari Picসিসি নিউজ: রেল পথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকার রেলের কোন উন্নয়ন করেনি উপরন্তু রেল খাতকে ধ্বংস করেছে। আর শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতায় এসে রেল বিভাগ ও যাত্রীসেবা বৃদ্ধির জন্য যোগাযোগ মন্ত্রনালয় থেকে রেল বিভাগকে পৃথক করে স্বতন্ত্র রেল পথ মন্ত্রনালয় গঠন করেছে।
শনিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন, বর্তমানে সৈয়দপুর রেলওয়ে কারখানাকে আধুনিকায়নের কাজ চলছে। ক্রমান্বয়ে রেল খাতের ব্যাপক উন্নয়ন করা হবে। ইতো মধ্যে বর্তমান সরকার সাত হাজার লোক নিয়োগ দিয়ে কিছুটা জনবল সংকট দূর করার চেষ্ঠা করেছে। ক্রমনয়ে সকল খালি পদে জনবল নিয়োগ করা হবে এবং জনবল সংকট দূর করা হবে।
আমাদের সম্পদ সীমিত উল্লেখ করে মন্ত্রী বলেন, নীলফামারীসহ দেশের সকল জেলায় যে সকল রেলওয়ে স্টেশন বন্ধ রয়েছে সেসব স্টেশন গুলোকে পর্যায়ক্রমে চালু করা হবে।
ঈদুল ফিতরকে সামনে রেখে রেল যাত্রীদের সার্বিক সেবা দিতে ইতো মধ্যে দিনাজপুরের পাবর্তীপুরের কেন্দ্রী লোকমোটিভ কারখানায় ইঞ্জিন সংস্কার ও সৈয়দপুর রেলওয়ে কারখানায় নতুন কোচ তৈরীসহ পুরাতন কোচ সংস্কারের কাজ শুরু করা হয়েছে।
নীলফামারী বাসীকে ধৈর্য্য ধরার আহবান জানিয়ে রেলপথমন্ত্রী আরো বলেন, পর্যায়ক্রমে নীলফামারীর চিলাহাটী থেকে দেশের বিভিন্ন স্থানে সকল আন্তঃনগর, লোকাল ট্রেন চলচলের ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে চিলাহাটী থেকে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পর্যন্ত নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি চলাচল শুরু হয়েছে। খুবশীঘ্রই চিলাহাটী থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন নীল সাগর এক্সপ্রেস ট্রেনিটি কমলাপুর পর্যন্ত চলাচলের ব্যবস্থা নেওয়া হবে।
নীলফামারী বাসীর দাবির প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অনুমতি পাওয়া গেলে সৈয়দপুরে অবস্থিত রেলওয়ে হাসপাতালকে মেডিকেল কলেজে হাসপাতালে রূপান্তরিত করা হবে। এ জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আমাদের যোগযোগ অব্যহত রয়েছে।
এসময় জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ শওকত চৌধুরী, রেল পথ মন্ত্রনালয়ের সচিব ফিরোজ আলাউদ্দিন, রেলওয়ে অধিদপ্তরের মহাপরিচালক আমজাদ হোসেন, অতিরিক্ত মহাপরিচালক খলিলুর রহমান, সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক নুর মোহাম্মদ ও রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মোকছেদুল মোমিনসহ রেল বিভাগের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ