• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১৯ অপরাহ্ন |

‘ভুল স্বীকার করে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন’

0011সিসি ডেস্ক:  বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নিজের ভুল স্বীকার করে নিয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হন। জ্বালাও-পোড়াও বাদ দিয়ে বিকল্প কর্মসূচি দিন।

রাজধানীর শাহবাগ গণগ্রন্থাগার সেমিনার কক্ষে ড. ওয়াজেদ মিয়া স্মরণে আয়োজিত সভায় শনিবার দুপুরে তিনি এ সব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আপনি সুস্থ রাজনীতি করুন। এখন আর মানুষ হরতাল-অবরোধ, জ্বালা-পোড়াও পছন্দ করে না। এটা এক সময় ছিল; আমরাও করেছি। এখন আর মানুষ আন্দোলন পছন্দ করে না। মানুষ উন্নয়ন চায়। আপনিও আসুন সুস্থ রাজনীতির মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাই।

তিনি বলেন, বিকল্প কর্মসূচি দেন। আপনি মানুষকে বলেন, কীভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে চান। নিজের ভুল স্বীকার করে নির্বাচনের জন্য প্রস্তুত হন। জনগণ মনে করলে আপনাদের ক্ষমতায় আনবে। আমরাও ভুল করেছি, সেটা শুধরে নিয়ে এখন আবার জনগণের সমর্থন পাচ্ছি। আপনার কর্মসূচি ভালো হলে আপনিও পাবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঐতিহাসিক ঘটনা ঘটেছে গত দুদিন আগে। ইন্দিরা-মুজিব চুক্তি বাস্তবায়ন হয়েছে। স্থলসীমা চুক্তি বিল ভারতে পাস হয়েছে। ৬২ বছরে ভারতে কোনো সরকার পাস করেনি, আমাদের দেশের কোনো সরকারও এটা পাস করাতে পারেনি। শেখ হাসিনার নেতৃত্বের সরকার পাস করাতে সক্ষম হয়েছে। আমরা আশা করি, তিস্তার পানি চুক্তিরও সমাধান হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যার পর শেখ হাসিনা ও রেহানাকে আগলে রেখেছিলেন ওয়াজেদ মিয়া। বাংলাদেশে কত কিছু করা হয়, কেন ওয়াজেদ মিয়ার নামে একটা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে না? আমরা এটা করবো।

ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফরহাদ হোসেন। সভায় আরও উপস্থিত ছিলেন ব্যারিস্টার আমিরুল ইসলাম, পরমাণু শক্তি কমিশনের পরিচালক কানাইলাল চক্রবর্তী, সংসদ সদস্য হোসনে আরা বাবলী প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ