• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১১:২৯ অপরাহ্ন |
শিরোনাম :
খানসামায় ডলার প্রতারক চক্রের হোতা পুলিশের এএসআই জনতার হাতে আটক সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের

জলঢাকায় ঘূর্ণী ঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ালো জেলা যুবলীগ

Nilphamari Pic 3সিসি নিউজ: ঘূর্ণী ঝড়ে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রামের ক্ষতিগ্রস্থ্যদের মাঝে শনিবার বিকেলে ত্রাণ বিতরণ করেছে জেলা যুবলীগ।
জেলা যুবলীগের পক্ষে ক্ষতিগ্রস্থ তিনশ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক কেজি করে লবন এবং এক লিটার করে ভোজ্য তেল বিতরণ করা হয়।
ত্রান বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধণ, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা যুবলীগের আহ্বায়ক সারোয়ার হোসেন, ডোমার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনূল ইসলাম, ডিমলা উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায়, কিশোরগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ফণিভূষণ মুজুমদার, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার স্ত্রী মার্জিয়া সুলতানা প্রমুখ।
জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট রমেন্দ্র নাথ বর্দ্ধণ বাপী জানান, মানুষ মানুষের জন্য। দেরীতে হলেও এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়াতে পেরে তাদের কষ্ট ভাগাভাগি করতে পেরেছি আমরা। ক্ষতিগ্রস্থ চারশ পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক কেজি করে লবন এবং এক লিটার করে ভোজ্য তেল বিতরণ করা হয়। এসময় তিনি আরো জানান, ক্ষতিগ্রস্থরা এখনো মাথা তুলে দাড়াতে পারেনি। ক্ষতিগ্রস্থারা বেশির ভাগেই দরিদ্র। তারা এখন যুদ্ধ চালাচ্ছে নিজেদের মাথা তুলে দাড়ানোর জন্য।
গোলনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল আলম কবীর বলেন, এর আগে সেখানে শুকনো খাবারসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেছে নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী রেডক্রিসেন্ট সোসাইটি, প্লান বাংলাদেশ, আরডিআরএস, উপজেলা পরিষদ, গোলনা ইউনিয়ন পরিষদ, নীলফামারী সরকারী কলেজ, জেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।
ধ্বংস্তুপ সরিয়ে প্রত্যেক পরিবারের অন্তত মাথা গোজাবার ঠাই ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখার কাজ সম্পন্ন হয়েছে।
উল্লেখ্য, গত ৩ মে রাত সাড়ে ১০টার দিকে মাত্র দুই মিনিটের ঘূর্ণী ঝড়ের আঘাতে লণ্ডভন্ড হয় জেলার জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রাম।
এসময় গ্রামের চারশ পরিবারের দেড় সহশ্রাধিক ঘরবাড়ি, একটি দাখিল মাদ্রাসা বিধস্ত হয়। উপড়ে ও ভেঙে পড়ে অসংখ্য গাছপালা। ক্ষতিগ্রস্থ হয় বিস্তির্ণ এলাকার ভুট্টা, বোরো ধান ও মরিচ ক্ষেত। ঘর ও গাছের চাপায় আহত হন অর্ধশতাধিক মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ