• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন |

রত্নগর্ভা পুরস্কার পেলেন ৩৫ মা

Mother1431263532সিসি নিউজ : সমাজে নিজের সন্তানদের সুশিক্ষিত এবং আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলার স্থপতি ও স্বীকৃতস্বরূপ ৩৫ মাকে দেওয়া হলো আজাদ প্রোডাক্টস প্রবর্তিত ‘রত্নগর্ভা মা পুরস্কার-২০১৪’।
এর মধ্যে সাধারণ ক্যাটাগরিতে ২৫ এবং বিশেষ ক্যাটাগরিতে ১০জনকে এই পুরস্কার দেওয়া হয়েছে। এছাড়া একজন বাবাকে দেওয়া হয় ‘মাই ড্যাড ওয়ান্ডারফুল অ্যাওয়ার্ড’। এবার এ পুরস্কার পেয়েছেন ঢাকা সিটি করপোরেশন উত্তরের নবনির্বাচিত মেয়র আনিসুল হকের গর্বিত বাবা শরিফুল হক।
আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। সভাপতিত্ব করেন আজাদ প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ রফিক উদ্দিন আহমদ, শিক্ষাবিদ হামিদা আলী, আজাদ প্রোডাক্টসের প্রতিষ্ঠাতা আবুল কালাম আজাদ, সঙ্গীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরি, রোকেয়া প্রাচী প্রমূখ।
এর আগে শনিবার এক সংবাদ সম্মেলনে আজাদ প্রোডাক্টসের কর্ণধার আবুল কালাম আজাদ পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ওই সময়ে রত্নাগর্ভা মায়ের পুরস্কার সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘মা হচ্ছেন একজন মহান শিল্পী। আর সেই শিল্পীসত্তাকে বাস্তবে রূপ দেন তার সন্তানদের লালন-পালনের মধ্য দিয়ে। একজন মা ভালো, উন্নত সমাজ ও জাতি উপহার দিতে পারেন। এ উদ্যোগ একজন মাকেও যদি ‘রত্নগর্ভা’ হতে অনুপ্রাণিত করে, তাহলে এই আয়োজন ও উদ্দেশ্য সার্থক হবে।’
তিনি জানান, এবছরের আয়োজনের মধ্য দিয়ে উদ্যোগটি এক যুগ অতিক্রম করছে। আগামীতে সার্ক দেশগুলোর মধ্যে এ ধরনের উদ্যোগ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ