• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৪৯ অপরাহ্ন |

ছিটমহলবাসীর নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ প্রধানমন্ত্রীর

Hasinaসিসি ডেস্ক: ছিটমহলের বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধীর মধ্যে যে চুক্তি হয়েছিল সেই চুক্তির আলোকে বঙ্গবন্ধুর কন্যার সময়ে তা বাস্তবায়ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন শেখ হাসিনা। ছিটমহলের বঞ্চিত নাগরিকদের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, বিদ্যুৎ, রাস্তাঘাটসহ যখন যা প্রয়োজন তার যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মন্ত্রিসভার বৈঠক সূত্রে জানা গেছে, বাংলাদেশ-ভারত ঐতিহাসিক সীমান্ত চুক্তি বিলটি পাস হওয়ার বিষয়টি বৈঠকে উপস্থাপন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এ সময় প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা ভারতের সরকার ও জনগণকে অভিনন্দন জানান।

ভারত-বাংলাদেশ সীমান্ত চুক্তি নিয়ে বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান স্বরচিত একটু কবিতা পড়ে শোনান প্রধামন্ত্রীকে।

ইয়াফেস ওসমান তার কতিবায় বলেন, শুরুটা পিতার করা/কন্যা করেছে শেষ/স্বার্থক হোক সীমান্ত চুক্তি/ভারত বাংলাদেশ/ছিটমহলের মানুষের মাঝে/বইছে আনন্দের বন্যা/অভিনন্দন।দীর্ঘায়ু হও,/হে বঙ্গবন্ধু কন্যা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ