• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন |

মোনা লিসার আড়ালে অ্যালিয়েন!

mona1431325608প্রযুক্তি ডেস্ক : ইতালির শিল্পী লিওনার্দো দা ভিঞ্চির বিখ্যাত চিত্রকর্ম ‘মোনা লিসা’। ১৬ শতকে আঁকা লিওনার্দোর এই চিত্রকর্মটি নিয়ে গবেষণার শেষ নেই।

ইতিহাসে এই চিত্রকর্মটির মতো আর কোনোটি এত আলোচিত ও বিখ্যাত হয়নি। এর একমাত্র কারণ মোনা লিসার সেই কৌতূহলোদ্দীপক হাসি যা পরবর্তীতে বহু প্রশ্নের জন্ম দিয়েছে। বিজ্ঞানীরা লিওনার্দোর আঁকা স্মরণীয় এই কীর্তিটি নিয়ে গুপ্ত সংকেত ও চিহ্নের খোঁজ বারবারই পেয়েছেন গবেষকরা, তৈরি হয়েছে, বাতিল হয়েছে অজস্র তত্ত্ব।

 তবে লিওনার্দো দা ভিঞ্চির মোনা লিসায় ভিনগ্রহের প্রাণীর অস্তিত্বের প্রমাণ আছে, প্রথমবারের মতো এমন চমকপ্রদ দাবি উঠেছে!

টাইমস অব ইন্ডিয়ার বাংলা সংস্করণের খবরে বলা হয়েছে, মোনা লিসার ছবি নিয়ে এমনটাই দাবি করেছে দ্য প্যারানর্মাল ক্রুসিবল নামক একটি ওয়েবসাইট। তাদের দাবি, মোনা লিসাকে খুঁটিয়ে দেখলে তার মধ্যে নাকি এক ‘অ্যালিয়েন পুরোহিত’-এর ছবি দেখা যায়।

সম্প্রতি তাদের ওয়েবসাইটে প্রকাশিত একটি ভিডিওতে মোনা লিসাকে বিশ্লেষণ করে সেই ‘অ্যালিয়েন পুরোহিতে’র ছবিও চিহ্নিত করেছে তারা। ভিডিওতে দেখানো ওই ছবিতে একটি মুখ দেখা যাচ্ছে, যার দুই চোখ ও মুখ রয়েছে, মাথায় মুকুটের মতো একটি বস্তু এবং পরনে জোব্বা। তাদের দাবি, দা ভিঞ্চির ছবিতে বরাবরই নানা ধর্মীয় চিহ্ন লুকিয়ে থাকত। সে সময় রোমান ক্যাথলিক চার্চের সঙ্গে ভিনগ্রহের প্রাণীদের গোপন যোগাযোগের প্রতীক হতেই পারে এই চিহ্নটি।

মুখটিতে অবশ্য নানা সিনেমায় অ্যালিয়েন বা ভিনগ্রহের প্রাণীদের যেভাবে কল্পনা করা হয়েছে তারই আদল রয়েছে। চিহ্নিতকরণের প্রয়োজনে ভিডিওটিতে কালার এনহ্যান্সমেন্ট প্রযুক্তির সাহায্য নেওয়ার কথা স্বীকারও করেছেন ওয়েবসাইট নির্মাতারা। তবে তাদের এই তত্ত্বের অনেক সমর্থকও জুটেছে ইন্টারনেট জগতে।

অনেক সমর্থক সিদ্ধান্ত টেনে এটাও বলছেন যে, দা ভিঞ্চি নিজেই হয়তো এলিয়েন ছিলেন! কারণ তার যেমন বহুমুখী প্রতিভার পরিচয় পাওয়া যায়, তা নশ্বর মানুষের মধ্যে নিতান্তই বিরল।

ইউএফও সাইট ইন ডেইলি ওয়েবসাইটের নির্মাতা স্কট সি ওয়ারিং যেমন বলেছেন, ‘শিল্পকৃতির মধ্যে নানা সংকেত লুকিয়ে রাখার জন্য বিখ্যাত ছিলেন লিওনার্দো। এই আবিষ্কার থেকে তার অজানা দিকগুলো সম্পর্কে নতুন করে আলোকপাত করবে বলে মনে করি। তার অতিমানবিক গুণাবলী হয় তিনি অ্যালিয়েনদের থেকে শিখেছিলেন, নয়তো তার নিজের সঙ্গেই অ্যালিয়েনদের সংযোগ ছিল।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ