• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:২৩ অপরাহ্ন |

আজ আন্তর্জাতিক নার্স দিবস

Working_Nurse1431367644-685x320সিসি নিউজ : আজ মঙ্গলবার আন্তর্জাতিক নার্স দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশেও দিবসটি উদযাপন করা হবে। আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষে প্রতিবছর বিশ্বব্যাপী ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়। এ বছর দিবসের প্রতিপাদ্য হচ্ছে- ‘নার্স : পরিবর্তনের এক সহায়ক শক্তি ব্যয় সাশ্রয়ী কার্যকর সেবা প্রদানের ক্ষেত্রে’। বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ১৯৭৪ সাল থেকে বাংলাদেশে দিবসটি পালন করে আসছে। অতীতে ঢাকায় স্বল্প পরিসরে দিবসটি পালিত হলেও বর্তমানে সরকারি বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠান ও বিভিন্ন ইনস্টিটিউশনে দিবসটি উদযাপন করা হচ্ছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং ঢাকা নার্সিং কলেজের সঙ্গে সমন্বয় করে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সার্বিক সহযোগিতার ভিত্তিতে যথাযথ মর্যাদার সাথে দিবসটি পালনের উদ্যোগ গ্রহণ করেছে। এ উপলক্ষে সকালে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা এবং সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হবে।
এছাড়া আন্তর্জাতিক নার্স দিবস উদ্যাপন উপলক্ষে আজ সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় একটি র‌্যালির আয়োজন করছে। বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে র‌্যালিটি বের করা হচ্ছে। এছাড়াও সকাল ১১টায় শহীদ ডা. মিলন হলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ