• শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন |

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কর্মসূচি ঘোষণা

hasina1429448580সিসি ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৭ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। সোমবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উদযাপন কমিটির এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে একথা জানান দলটির সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি জানান, আগামী ১৬ মে বিকেল ৩টায় রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটে আলোচনা সভার মধ্যদিয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি শুরু হবে। ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।
নাসিম বলেন, ১৭ মে সূর্যদয় ক্ষণে সারা দেশের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দলীয়, অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ১৮, ১৯, ২০ ও ২১ মে অঙ্গ ও সহযোগী, ভ্রাতৃপ্রতীম এবং মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠনের কর্মসূচি পালন করবে। এছাড়া ২২ মে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হবে। র‌্যালিটি ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এ সদস্য বলেন, আপনি, আপনার স্বামী ও দলের নেতারা বলেছিলেন ইন্দিরা-মুজিব গোলামী চুক্তি। আপনাদের তথাকথিত গোলামী চুক্তি বাস্তবায়ন হওয়ার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদীকে অভিনন্দন জানিয়েছেন। অথচ যার নেতৃত্বে এ বিজয় অর্জন হয়েছে তাকে অভিনন্দন জানাননি। এটা সংর্কীণ মনমানসিকতার পরিচয়। এর জবাব জনগণ দেবে। তিনি বলেন, খালেদা জিয়া সব ক্ষেত্রে পরাজিত হয়েছেন। আন্দোলনের মাঠে নাশকতা করতে গিয়ে পরাজিত হয়েছেন। নির্বাচনের মাঠ থেকে পালিয়েছেন।
আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে একটি উদযাপন কমিটি করা হয়েছে। কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এবং সদস্য সচিব মোহাম্মদ নাসিম। এর আগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও আ ফ ম বাহা উদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপদফতর সম্পাদক এডভোকে মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ