• মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন |

ডিমলায় এইচএসসি শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

unnamed4সিসি নিউজ: নীলফামারীর ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজে এইচএসসি প্রথম বর্ষ থেকে দ্বিতীয় বর্ষে উর্ত্তিন হবার কলেজের পরীক্ষায় দুই ছাত্রকে এক প্রভাষক কর্তৃক পরীক্ষার রুম বের করে দেয়ার প্রতিবাদে বুধবার পরীক্ষার্থীরা পরীক্ষা বর্জন করেছে। তারা পরীক্ষা বর্জনের পাশাপাশি কলেজের প্রধান ফটকের সামনের সড়কটি সকাল ১০টা থেকে এক ঘন্টাব্যাপী অবরোধ করে রাখে। এ সময় সমাবেশে অভিযুক্ত প্রভাষকের বিচার না হওয়া পর্যন্ত সকল পরীক্ষা ও ক্লাশ বর্জনের কর্মসুচী ঘোষনা দিয়েছে ওই কলেজের আন্দোলনরত সকল শিক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা অভিযোগ করে জানায় গত ১১ মে সোমবার ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের প্রথম বর্ষের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষা চলাকালে দুই জন পরীক্ষার্থী যথাক্রমে জীবন কুমার রায় ও ইব্রাহিম কামাল রনিকে পরীক্ষার রুম থেকে বের করে দেয়। তারা পরীক্ষার ফি পরিশোধ করেনি এমন অভিযোগ তুলে কলেজের ইংরেজি প্রভাষক জহুরুল ইসলাম এই কাজটি করেন। ফলে ওই দুই পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারেনি। এ ঘটনার প্রতিবাদে বুধবার মনোবিজ্ঞান পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা কলেজের সামনে ১ ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। এ সময় বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন প্রথম বর্ষের ছাত্র মাহমুদার রহমান রাকিব, উদয় সরকার, ইব্রাহিম কামাল রনি, নাগর রায়, মহিম ইসলাম, শাকিল ইসলাম, জাহাঙ্গীর আল, বেলাল হোসেনসহ অনেকে। বক্তারা ওই প্রভাষকের বিচার ও শাস্তি ও পদত্যাগের দাবি তুলে বলেন দাবি আদায় না হওয়া সকল পরীক্ষা ও ক্লাশ বর্জনের ঘোষনা দেন।

এ ব্যাপারে প্রভাষক জহুরুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, আমি বাইরে আছি। কিছু শিক্ষার্থী ঘটনাকে ভিন্নদিকে প্রবাহিত করে ফায়দা লুটার চেষ্টা করছে। । এ ব্যাপারে ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম হায়দার অপু বলেন, দুপুরে ঘন্টাব্যাপী শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করা হয়েছে। আগামী ১৯ মে কলেজের জরুরী সভার আহবান করা হয়েছে। উক্ত সভায় শিক্ষার্থীদের সাথে শিক্ষকের দ্বন্দের বিষয়টি সমস্যা সমাধান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ