• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন |

বাল্যবিয়ের অভিযোগে বাবা-ছেলের কারাদণ্ড

Karadondoবীরগঞ্জ প্রতিনিধি : জেলার বীরগঞ্জে বাল্যবিয়ের অভিযোগে বাবা ও ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত নীলফামারী জেলার ডোমার উপজেলার পশ্চিম চিকনমাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. বাবুল হোসেন (৪৮) ও বাবুল হোসেনের ছেলে মো. নূর আমীন (২২)। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মনজুর ভ্রাম্যমাণ আদালতে বুধবার দুপুর ২টায় এ রায় দেন।

বীরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মশিউর রহমান জানান, ৯ মে করতোয়া কারিগরি দর্জি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষক মো. নূর আমীন বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের জগদীশপুর গ্রামের মো. খলিলুর রহমানের মেয়ে সাবিনা ইয়াসমিন খুকুকে (১৬) প্রশিক্ষণ চলার সময় পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করেন। মঙ্গলবার রাত ১০টায় খলিলুর অপহরণকারীসহ মেয়েকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে তিনি বাদী হয়ে থানায় একটি অভিযোগ করলে বুধবার দুপুরে অভিযুক্ত বাবা ও ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত বিবাহ নিরোধ আইন ১৯২৯-এর ৬ ধারায় বাবাকে ও একই আইনের ৫ ধারায় ছেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যেহেতু মেয়েটি নাবালিকা এ কারণে তাকে পরিবারের হেফাজতে দেওয়া হয়েছে। অভিযুক্তদের জেলখানায় পাঠানোর প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ