• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

বাল্যবিয়ের অভিযোগে বাবা-ছেলের কারাদণ্ড

Karadondoবীরগঞ্জ প্রতিনিধি : জেলার বীরগঞ্জে বাল্যবিয়ের অভিযোগে বাবা ও ছেলের এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত নীলফামারী জেলার ডোমার উপজেলার পশ্চিম চিকনমাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. বাবুল হোসেন (৪৮) ও বাবুল হোসেনের ছেলে মো. নূর আমীন (২২)। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মনজুর ভ্রাম্যমাণ আদালতে বুধবার দুপুর ২টায় এ রায় দেন।

বীরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মশিউর রহমান জানান, ৯ মে করতোয়া কারিগরি দর্জি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষক মো. নূর আমীন বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের জগদীশপুর গ্রামের মো. খলিলুর রহমানের মেয়ে সাবিনা ইয়াসমিন খুকুকে (১৬) প্রশিক্ষণ চলার সময় পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করেন। মঙ্গলবার রাত ১০টায় খলিলুর অপহরণকারীসহ মেয়েকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে তিনি বাদী হয়ে থানায় একটি অভিযোগ করলে বুধবার দুপুরে অভিযুক্ত বাবা ও ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত বিবাহ নিরোধ আইন ১৯২৯-এর ৬ ধারায় বাবাকে ও একই আইনের ৫ ধারায় ছেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যেহেতু মেয়েটি নাবালিকা এ কারণে তাকে পরিবারের হেফাজতে দেওয়া হয়েছে। অভিযুক্তদের জেলখানায় পাঠানোর প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ